রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
৫৪৪

দিগপাইতকে শিক্ষা অঞ্চল হিসেবে গড়ে তোলা হবে: ড. আতিউর রহমান

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ারের অধ্যাপক এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. আতিউর রহমান বলেছেন দিগপাইতকে শিক্ষা অঞ্চল হিসেবে গড়ে তোলা হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরাই আমাদের আগামী দিনের ভবিষ্যত। তোমরাই আমাদের ম্যাজিশিয়ান। আজকের শিক্ষার্থীরাই আগামী দিন দেশকে বদলে দেবে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ে তোলবে। তাই তিনি শিক্ষার্থীদের ম্যজিশিয়ান উলে­খ করে বলেন, আমাদের ছেলে-মেয়েদেরকে শিক্ষিত করলেই হবে না মানুষ করতে হবে। 

 

গতকাল শনিবার দিগপাইতের মলি­ক মন্ডল দাখিল মাদ্রাসা মাঠে শিক্ষা সমাবেশে তিনি এসব কথা বলেন। জামালপুর সদর উপজেলার দিগপাইত ইউনিয়নের কৃতি সন্তানদের সংবর্ধনা ও শিক্ষার সার্বিক মান উন্নয়নের লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান সমূহের শিক্ষক, শিক্ষার্থী, ম্যানেজিং কমিটি ও সুধীজনের সমন্বয়ে শিক্ষা সমাবেশ অনুষ্ঠিত হয়। 

 

ড. আতিউর রহমান আরও বলেন, শিক্ষকরা যেন শিক্ষার্থীদেরকে মানবীয় গুণাবলীতে গড়ে তোলেন।শিক্ষা হলো উন্নয়নের প্রধান উপাদান, শিক্ষা হলো উন্নয়নের মহাসড়ক বলেও তিনি উলে­খ করেন। 

 

দিগপাইত ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,  শিক্ষার্থী, অভিভাবক, ম্যানিজিং কমিটি ও সুধীজনের সমন্বয়ে এ সমাবেশে আরও বক্তব্য রাখেন জামালপুর সদর আসনের এমপি আলহাজ ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী আলহাজ এডভোকেট খলিলুর রহমান, অর্থ মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মো. ফজলুল হক, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. মোস্তাকিম বিল্লাহ ফারুকী কাজল, দিগপাইত শামছুল হক ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ মু. সিদ্দিক হোসেন, ঢাকা মেহেরুন্নিছা গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিসেস বর্ণালী হোসেন, বন্ধন ডেভেলপার্স লিঃ ঢাকা এর ব্যবস্থাপক লায়ন মেহেরুন নাহার, দিগপাইত ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান। 

 

ওই অনুষ্ঠানে দিগপাইত ইউনিয়নের কৃতি সন্তানদের সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংবর্ধনা ও শিক্ষা সমাবেশ কমিটির আহব্বায়ক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. আব্দুল হামিদ। সার্বিক তত্ত্ববধানে ছিলেন ওই কমিটির যুগ্মআহব্বায়ক এ.কে.এম মাহবুবুর রহমান মহব্বত ও  মো. মোস্তাফিজুর রহমান বাপ্পি।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর