• শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৩ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

দৈনিক জামালপুর

আগামীকাল থেকে রাবির ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২২ মার্চ ২০২১  

আজ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের ফলাফল প্রকাশ করা হবে। একই সঙ্গে উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীরা আগামীকাল (মঙ্গলবার) দুপুর ১২টা থেকে চূড়ান্ত আবেদন করতে পারবে। 

 

সোমবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম। 

 

তিনি বলেন, প্রাথমিক আবেদনে উত্তীর্ণ শিক্ষার্থীদের ফলাফল আজ সন্ধ্যার মধ্যে প্রকাশ করা হবে। আমরা আপাদত কোন তালিকা প্রকাশ করতে পারছি না, তবে সর্বনিম্ন কত জিপিএ পর্যন্ত চূড়ান্ত আবেদনের জন্য মনোনীত হবে সেটার বিজ্ঞপ্তি প্রকাশ করবো। 

 

আবেদনকারী শিক্ষার্থীরা তাদের আইডিতে লগইন করে ফলাফল জানতে পারবে। এছাড়াও উত্তীর্ণ শিক্ষার্থীদের মোবাইল নাম্বারে ক্ষুদে বার্তা পাঠিয়ে জানানো হবে সে উত্তীর্ণ হয়েছে কিনা। কিন্তু অনেক সময় ক্ষুদে বার্তা পৌঁছায় না। তাই আমার পরামর্শ থাকবে ওয়েবসাইটে লগইন করে দেখে নেয়া।

 

তিনি আরও বলেন, প্রাথমিক আবেদনে উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামীকাল (মঙ্গলবার) দুপুর ১২টা থেকে চূড়ান্ত আবেদন করতে পারবে। এই আবেদন প্রক্রিয়া চলবে ৩১ মার্চ রাত ১২টা পর্যন্ত।

 

এর আগে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন প্রক্রিয়া গত ১৮মার্চ শেষ হয়। এতে তিনটি ইউনিট মিলিয়ে আবেদন জমা পড়ে ৩ লাখ ৪ হাজার ৯৮০টি। এরমধ্যে 'এ' ইউনিটে (মানবিক) ১ লাখ ১৬ হাজার ২১৩টি, 'বি' ইউনিটে (বাণিজ্য) ৬৮ হাজার ৬১৫টি, 'সি' ইউনিটে (বিজ্ঞান) ১ লাখ ২০ হাজার ১৫২ টি।

 

প্রসঙ্গত, রাবির ভর্তি পরীক্ষা এবারে তিনটি ইউনিটে অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিটে ৪৫ হাজার শিক্ষার্থী পরীক্ষায় বসার সুযোগ পাবে। তিন ইউনিট মিলে প্রাথমিক আবেদনে উত্তীর্ণ ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থী চূড়ান্ত আবেদন করার সুযোগ পাবে। এই আবেদন প্রক্রিয়া আগামীকাল মঙ্গলবার দুপুর ১২টা থেকে শুরু হয়ে চলবে ৩১ মার্চ রাত ১২টা পর্যন্ত। যার ফি নির্ধারণ করা হয়েছে ১১০০টাকা (মোবাইল ফোন অপারেটর সার্ভিস চার্জসহ)।  

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর