• মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৫ জমাদিউস সানি ১৪৪২

দৈনিক জামালপুর
সর্বশেষ:
জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে চালু হচ্ছে র‍্যাবের হট লাইন টাঙ্গাইল স্টেডিয়ামে ক্রিকেট লীগ অনুষ্ঠিত অসুস্থ সাংবাদিক লুৎফর রহমানকে দেখতে হাসপাতালে তথ্য প্রতিমন্ত্রী ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন করায় ড্রেজারসহ পাইপ ধ্বংস টাঙ্গাইলের কালিহাতী পৌর নির্বাচনে ৫২ প্রার্থীর মনোয়নপত্র দাখিল দেওয়ানগঞ্জ পৌর এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ মির্জাপুরে ২০ গ্রাম হেরোইনসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব করোনা ভাইরাস ভ্যাকসিনের সুরক্ষা অ্যাপ প্রস্তুত: পলক “পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের বিজয় উন্নয়নের বিজয়” ইসলাম ধর্মানুযায়ী পাত্রী দেখার পদ্ধতি ও নিয়ম

আজ থেকে কার্যকর হচ্ছে সোনার নতুন দর

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০  

প্রতি ভরিতে ২ হাজার ৫০৮ টাকা ক‌মি‌য়ে সোনার নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এ নতুন দর আজ থেকে কার্যকর হবে।

গতকাল মঙ্গলবার বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে।

 

এতে বলা হয়, বৈশ্বিক স্থবিরতা, ডলার ও তেলের দরপতন, আন্তর্জাতিক সোনার বাজারে নজিরবিহীন উত্থান-পতন চলছে। দেশীয় সোনার বাজারের মন্দাভাব ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে প্রতিকূল পরিস্থিতিতেও বুধবার (২৫ নভেম্বর) থেকে বাংলাদেশের বাজারে সোনার দাম ভরিপ্রতি ২ হাজার ৫০৮ টাকা কমানো হয়েছে।

 

বাজুস নির্ধারিত নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম দুই হাজার ৫০৮ টাকা ক‌মি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৮৩৩ টাকা। ২১ ক্যারেটের সোনা ৭০ হাজার ৬৮৪ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬১ হাজার ৯৩৬ টাকা ও সনাতন পদ্ধতির প্রতিভরি সোনা ৫১ হাজার ৬১৩ টাকা নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

 

এদিকে সোনার দাম কম‌লেও রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

 

গত ১৫ অক্টোবর প্র‌তি ভ‌রি‌তে ২ হাজার ৩৩৩ টাকা সোনার দাম বাড়ে। এর আগে ২৪ সে‌প্টেম্বর প্র‌তি ভ‌রি‌তে দুই হাজার ৪৪৯ টাকা ক‌মায় বাজুস।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর