• সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১১ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

দৈনিক জামালপুর
সর্বশেষ:
বিএনপির সার কেলেঙ্কারী: পুলিশের গুলিতে নিহত আতিকের পরিবার পেলো ঘর ভুয়াপুর ইবরাহীম খাঁ সরকারি কলেজের উদ্যোগে মাস্ক বিতরণ ঘাটাইলের সেই সন্ধ্যা রানী পেলেন প্রধানমন্ত্রী’র উপহার সানন্দবাড়ী বাজারে আগুন, ক্ষতি প্রায় ১২ লক্ষ টাকার মালামাল টাঙ্গাইলের ১০ পৌরসভার উন্নয়নে প্রায় তিন শত কোটি টাকার প্রকল্প প্রতিরক্ষা খাতের পেনশন ও ফান্ড ব্যবস্থাপনায় নতুন কার্যালয় উদ্বোধন খাগড়াছড়িতে প্রিজমের পুতুল তৈরী প্রশিক্ষণ ঘাটাইলে বাংলাদেশ মানবাধিকার কমিশন কমিটির শপথ অনুষ্ঠান কুড়িগ্রাম পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ জামালপুরে শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরন

ইসলামপুরে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন আরো ৮৮ পরিবার

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২১  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে জামালপুরের ইসলামপুরে ভূমিহীন ও গৃহহীনদের জন্য খাস জমিতে নির্মাণ করা হয়েছে সরকারি ঘর। প্রধানমন্ত্রীর দেওয়া উপহার হিসেবে ঘর পাবেন উপজেলার ৮৮টি পরিবার। এতে করে মাথা গোঁজার ঠাঁই ভূমিহীনরা।

 

শনিবার সন্ধ্যায় ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল ঘর নির্মান কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন-আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ শ্লোগান নিয়ে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় যাদের জমিও নেই ঘরও নেই তাদের পুনর্বাসনের জন্য এসব ঘর নির্মাণ করা হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা যাদের ঘর নেই জমি নেই তাদের পূর্নবাসন করা। তার নেতৃত্বে সারা দেশে আমরা কাজ করে যাচ্ছি। সকলের সহযোগীতায় আমরা আমাদের দেশকে উন্নত দেশে পরিনত করতে চাই।

 

প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানাযায়, ১২টি ইউনিয়নে এই ঘরের সুবিধা পাবেন। ২ শতাংশ খাস জমিতে এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দুই কক্ষবিশিষ্ট আধাপাকা ঘরের সাথে বারান্দা, রান্না ঘর ও সংযুক্ত টয়লেটসহ নির্মাণ কাজ করা হচ্ছে। স্বল্প সময়ের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া উপহার হিসেবে গৃহহীনদের তা বুঝিয়ে দেওয়া হবে।

 

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম জামাল আব্দুন নাছের বাবুল,উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মাজহারুল ইসলাম, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এ এম আবু তাহের, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আখন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান রোকন,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু উপস্থিত ছিলেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর