• শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

দৈনিক জামালপুর
৪৭

কাজিপুরের সোনামুখী বাজারকে জলাবদ্ধতামুক্ত করছেন ইউএনও

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

অবশেষে ইউএনও নিজে সোনামুখী বাজারের পানি নিষ্কাশনের জন্যে কাজ শুরু করেছেন। শুক্রবার সকাল দশটায় একশ মিটার দীর্ঘ ও এক মিটার প্রশ্বস্ত একটি ড্রেনের নির্মাণ কাজের উদ্বোধন করেন। 

 

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ইছামতি নদীর তীরে অবস্থিত বন্দরখ্যাত সোনামুখী হাট ও বাজারটি প্রায় তিনশ বছরের পুরনো। একসময় কোলকাতার জাহাজ এই বাজারে এসে ভিড়তো। অথচ সেই বাজারটি একটু বৃষ্টি হলেই কোমর সমান পানিতে তলিয়ে যায়। এমনকি ব্যবসায়ীদের দোকান ঘরে পানি ঢুকে পড়ে। নিষ্কাশনের সঠিক ব্যবস্থা না থাকায় দিনের পর দিন ভোগান্তির শিকার হচ্ছে দোকানী, পথচারী এবং হাটুরেরা। 

 

স্থানীয়সূত্রে  জানা গেছে, কাজিপুরের ঐতিহ্যবাহী সোনামুখী হাটের পানি নিষ্কাশনের জন্যে ছোট্ট একটি ড্রেন থাকলেও তা কোন কাজে আসেনি। অথচ প্রতি বছরেই ওই ড্রেন সংস্কারের নামে বরাদ্দ দেয়া হয়েছে।

 

সোনামুখী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী খান জানান, “গত বছর কাজিপুরের সাবেক উপজেলা নির্বাহী অফিসার নিজে এসে কাজ শুরুর জন্যে বাজারের রাস্তার ইটা তুলে ফেলার নির্দেশ দেন। কিন্তু বর্ষা মৌসুমে সেই ড্রেন আর নির্মাণ করা হয়নি।”

 

সোনামুখী বাজারের দোকানী ও ইউপি সদস্য ফরিদুল ইসলাম বাবু জানান, “ বর্তমান ইউএনও স্যার বাজারের অবৈধ জমি দখলমুক্ত করে ড্রেনের কাজ শুরু করেছেন। আশা করি আমাদের দীর্ঘদিনের দুরবস্থার অবসান হবে।” 

 

কাাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী জানান, “সাবেক মাননীয় মন্ত্রি নাসিম এমপি স্যারের নির্দেশনায় সোনামুখী হাটের মেরামতের নামে রাখা অর্থ থেকে কাজটি শুরু করেছি। আশা করছি এতে করে পথচারী, বাজারের ব্যবসায়ী এবং সাধারণ জনগণ বর্ষায় আর বাজারে এসে দুর্ভোগ পোহাবে না।” এজন্য তিনি বাজারের ড্রেনটির রক্ষণাবেক্ষণে ব্যবসায়ীদেরও দৃষ্টি রাখার আহবান জানান। 

 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর