• শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৪ ১৪২৭

  • || ১৪ রজব ১৪৪২

দৈনিক জামালপুর

কালিহাতী পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২১  

টাঙ্গাইলের কালিহাতী পৌরসভার আসন্ন সাধারন নির্বাচনে বুধবার ২৭ জানুয়ারি সকাল থেকে দুপুর পর্যন্ত প্রতিদ্বন্ধী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করেন রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা।

মেয়র পদে নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি মোহাম্মদ নুরুন্নবী সরকার, ধানের শীষ প্রতীক পেয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ও উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহব্বায়ক আলী আকবর জব্বার, হাত পাখা প্রতীক পেয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী জামিল আল মামুন, স্বতন্ত্র প্রার্থী মোঃ হুমায়ুন খালিদ পেয়েছেন নারিকেল গাছ প্রতীক ও মোঃ হাসান হাসনাত (মিশু) পেয়েছেন মোবাইল ফোন প্রতীক।

উল্লেখ্য স্বতন্ত্র প্রার্থী এস এম আনোয়ারুল হক বাবুল ২৬ জানুয়ারি তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

সাধারন আসনের কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে মোঃ মিনহাজ উদ্দিন বাবু উট পাখি , মোঃ শফিকুল ইসলাম ডালিম, মোঃ আলমগীর হোসেন পাঞ্জাবী ও মোঃ সিদ্দিক হোসেন পানির বোতল প্রতীক পেয়েছেন।

২নং ওয়ার্ডে সোহেল রানা পাঞ্জাবী, মোঃ আব্দুর রশিদ উট পাখি ও মোঃ আব্দুল বারেক পানির বোতল প্রতীক পেয়েছেন, ঋন সংক্রান্ত তথ্য গোপন করার কারণে মির্জা মোঃ আব্দুল মজিদের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার। 

৩নং ওয়ার্ডে মোঃ মরতুজ আলী পাঞ্জাবি, আবু বকর ডালিম, মোঃ ছানোয়ার হোসেন পানির বোতল ও মোঃ আঃ মান্নান উটপাখি প্রতীক পেয়েছেন। 

৪ নং ওয়ার্ডে মোঃ রফিকুল ইসলাম খাঁন (ফরিদ) পানির বোতল, অজয় কুমার দে সরকার (লিটন) পাঞ্জাবি, মোঃ হারুন অর রশিদ গাজর, মোঃ জিয়াউর রহমান উটপাখি ও চন্দন কর্মকার ডালিম প্রতীক পেয়েছেন। 

৫নং ওয়ার্ডে মোঃ ফারুক হোসেন গাজর, মোঃ শহিদুল ইসলাম উটপাখি, মোঃ নাজিম উদ্দিন ডালিম, মোঃ আব্দুস সালাম পানির বোতল ও মোঃ সাইদুর রহমান পাঞ্জাবি প্রতীক পেয়েছেন। 

৬ নং ওয়ার্ডে মোঃ দুলাল হোসেন উটপাখি, দীপু টেবিল ল্যাম্প, মোঃ জালাল উদ্দিন পানির বোতল ও আঃ খালেক পাঞ্জাবি প্রতীক পেয়েছেন। 

৭নং ওয়ার্ডে মোঃ আসাদুল ইসলাম ডালিম, মোঃ রাজা মাহমুদ পানির বোতল, এনামুল হক টেবিল ল্যাম্প, মোঃ আসুফজা উটপাখি ও জয়নাল আবেদীন পাঞ্জাবি প্রতীক পেয়েছেন। 

৮নং ওয়ার্ডে খন্দকার সাইদুর রহমান টেবিল ল্যাম্প ও মোঃ কামরুল হাসান উটপাখি প্রতীক পেয়েছেন। 

৯ নং ওয়ার্ডে ওসমান গণি ডালিম, মোঃ আরশেদ আলী উটপাখি ও আব্দুছ ছালাম টেবিল ল্যাম্প প্রতীক পেয়েছেন। 

সংরক্ষিত ১নং আসনের কাউন্সিলর পদে মোছাঃ চায়না অটোরিক্সা, পারভীন আক্তার আনারস, হোমেরা বেগম জবাফুল ও শেফালী খাতুন চশমা প্রতীক পেয়েছেন। 

সংরক্ষিত ২নং আসনে ময়না আক্তার জবাফুল, বিউটি রানী ঘোষ আনারস, ফিরোজা অটোরিক্সা ও সালমা আক্তার চশমা প্রতীক পেয়েছেন, এবং সংরক্ষিত ৩ নং আসনে মোসাঃ রেজিয়া চশমা ও বর্ণালী দেবনাথ আনারস প্রতীক পেয়েছেন।

উল্লেখ্য, ১৯৯৮ সালে কালিহাতী পৌরসভা গঠিত হয়। প্রায় ৪১ হাজার জনসংখ্যার মধ্যে ভোটার সংখ্যা ২৮ হাজার ছয়শত পঞ্চান্ন জন। ৪র্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি এ পৌরসভার সাধারন নির্বাচনে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর