• শনিবার   ০৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২০ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

দৈনিক জামালপুর
১৮১

মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে কাজ করেছে বাংলাদেশ সরকার

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

বাংলাদেশ সরকারের আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশে সবার জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিতে বাংলাদেশ সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। যাতে করে দেশের প্রান্তিক জনগোষ্ঠী, ধনী-দরিদ্র সবার সমমানের শিক্ষাব্যবস্থা গড়ে ওঠে।

 

শনিবার বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে নবাগত ছাত্র-ছাত্রীদের ‘স্প্রিং-২০২০’ সেমিস্টারের অরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

 

আনিসুল হক বলেন, দেশে শিক্ষা ব্যবস্থায় বিদ্যমান বৈষম্য দূর করতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এজন্য ২০১০ সালে সবার কাছে গ্রহণযোগ্য একটি শিক্ষানীতি প্রণয়ন করা হয়েছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশকে প্রস্তুত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কাজ করে চলেছে।

 

তিনি বলেন, শিক্ষার্থীদের নৈতিক, সৃজনশীল ও দেশপ্রেমের শিক্ষায় গড়ে উঠতে হবে। যাতে করে তারা রাষ্ট্রের অর্থনৈতিক উন্নয়ন ও বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় নিজেদের প্রস্তুত করতে পারে।

 

অর্থের অভাবে শিক্ষার্থীদের পড়ালেখা যেন বন্ধ না হয় উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, কোনো মেধাবী শিক্ষার্থীর পড়াশুনা যেন অর্থের অভাবে শেষ না হয় সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। মেধাবীদের বৃত্তিপ্রদান ও মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বিশেষ সুযোগ চালুর জন্য মন্ত্রী নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রশংসা করেন।

 

আনিসুল হক বলেন, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বিশেষ সুযোগ চালুর মাধ্যমে নর্থ সাউথ ইউনিভার্সিটি কর্তৃপক্ষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং দেশের শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান দেখিয়েছেন।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত বেনওয়া প্রেফন্টেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ, নর্থ সাউথ ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. ইসমাইল হোসেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির রেজিস্টার, বিভিন্ন অনুষ্ঠানের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, অভিভাবকসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী।

 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর