রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
আখেরি মোনাজাত উপলক্ষে বন্ধ থাকবে ঢাকার যেসব সড়ক চীনে প্রাণঘাতী ভাইরাস থেকে রক্ষায় শাহজালাল বিমানবন্দরে সতর্কতা নির্বাচন সুষ্ঠু করতে বাংলাদেশ সরকার বদ্ধপরিকর: সমবায় মন্ত্রী নির্বাচনের তারিখ পরিবর্তন করায় অনশন ভেঙে শিক্ষার্থীদের উল্লাস বই নয় কম্পিউটার নিয়ে বিদ্যালয়ে আসবে শিক্ষার্থীরা: প্রতিমন্ত্রী সম্পদ ভাগ করলে, দারিদ্র্য ইতিহাসে চলে যেতো: গভর্নর সমুদ্রের ফেনা পরিমান গুনাহ মাফের তাসবিহ দেওয়ানগঞ্জে চর আমখাওয়া’র দু’টি গ্রামে বিদ্যুতায়ন উদ্বোধন “খুনি মোস্তাক ও জিয়ার উত্তরসূরীদের বিরুদ্ধে আজীবন সংগ্রাম চলবে” সানন্দবাড়ী আকন্দ পাড়া নৌঘাটে একটা সেতু আবশ্যক
২৪৩৭

চলতি মাসে বেশি পরিমানে রেমিট্যান্স আসছে: অর্থমন্ত্রী

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৯  

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ২ শতাংশ হারে প্রণোদনা দেয়ায় দেশে রেমিট্যান্স বেশি আসছে। গত চারমাসের তুলনায় চলতি মাসে অনেক বেশি রেমিট্যান্স আসছে।
বুধবার সচিবালয়ে সংযুক্ত আরব আমিরাতের একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, জনগণকে সেবা দেয়াই আমাদের উদ্দেশ্য। এজন্য ২ শতাংশ হারে প্রণোদনা দেয়া হচ্ছে। বিশ্বের যেকোনো দেশ থেকে কেউ যদি রেমিট্যান্স পাঠায়, তাহলে তিনি ২ শতাংশ হারে প্রণোদনা পাচ্ছেন। 

তবে সংযুক্ত আরব থেকে আশানুরূপ রেমিট্যান্স দেশে আসছে না বলেও জানান আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, যে পরিমাণ রেমিট্যান্স সেখান থেকে আসা উচিৎ সে পরিমাণ আমরা পাচ্ছি না। কারণ, অনেকেই ভিন্ন পথে (অবৈধ) হয়তো রেমিট্যান্সটা পাঠায়। 

ভিন্ন পথে রেমিট্যান্স পাঠালে ভবিষ্যতে ‘ইমপ্যাক্ট’ হতে পারে জানিয়ে মন্ত্রী বলেন, কোনো না কোনো সময় দেশে বাড়িঘর তৈরি কিংবা বা ব্যবসা বাণিজ্য করার সময় প্রশ্ন করা হবে, ট্যাক্স দাবি করা হবে। 

মন্ত্রী জানান, সংযুক্ত আরব আমিরাত থেকে সহজে ও কম খরচে রেমিট্যান্স আনতে জনতা ব্যাংকের সঙ্গে ইউএই’র আর এ কে ব্যাংকের একটি চুক্তি সই হবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর