সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

দৈনিক জামালপুর
২৩৮৯

চলতি মাসে বেশি পরিমানে রেমিট্যান্স আসছে: অর্থমন্ত্রী

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৯  

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ২ শতাংশ হারে প্রণোদনা দেয়ায় দেশে রেমিট্যান্স বেশি আসছে। গত চারমাসের তুলনায় চলতি মাসে অনেক বেশি রেমিট্যান্স আসছে।
বুধবার সচিবালয়ে সংযুক্ত আরব আমিরাতের একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, জনগণকে সেবা দেয়াই আমাদের উদ্দেশ্য। এজন্য ২ শতাংশ হারে প্রণোদনা দেয়া হচ্ছে। বিশ্বের যেকোনো দেশ থেকে কেউ যদি রেমিট্যান্স পাঠায়, তাহলে তিনি ২ শতাংশ হারে প্রণোদনা পাচ্ছেন। 

তবে সংযুক্ত আরব থেকে আশানুরূপ রেমিট্যান্স দেশে আসছে না বলেও জানান আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, যে পরিমাণ রেমিট্যান্স সেখান থেকে আসা উচিৎ সে পরিমাণ আমরা পাচ্ছি না। কারণ, অনেকেই ভিন্ন পথে (অবৈধ) হয়তো রেমিট্যান্সটা পাঠায়। 

ভিন্ন পথে রেমিট্যান্স পাঠালে ভবিষ্যতে ‘ইমপ্যাক্ট’ হতে পারে জানিয়ে মন্ত্রী বলেন, কোনো না কোনো সময় দেশে বাড়িঘর তৈরি কিংবা বা ব্যবসা বাণিজ্য করার সময় প্রশ্ন করা হবে, ট্যাক্স দাবি করা হবে। 

মন্ত্রী জানান, সংযুক্ত আরব আমিরাত থেকে সহজে ও কম খরচে রেমিট্যান্স আনতে জনতা ব্যাংকের সঙ্গে ইউএই’র আর এ কে ব্যাংকের একটি চুক্তি সই হবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর