• সোমবার   ১০ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৬ ১৪২৭

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
বক‌শীগঞ্জ যাত্রী প‌রিবহ‌নে অতিরিক্ত ভাড়া আদায়, মানা হ‌চ্ছেনা স্বা পুনরায় বিজয়ী হওয়ায় রাজাপাকসেক কে প্রধানমন্ত্রীর অভিনন্দন পাহাড়ে থাকা উপজাতিদের বুঝতে হবে ও নির্ধারণ করতে হবে তারা কি চান? আদিবাসী বিষয়ক আন্তর্জাতিক সনদ বাস্তবায়ন করতে বাংলাদেশ প্রেক্ষাপট জামালপুরে প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিক সমিতির সভা দেওয়ানগঞ্জে বঙ্গমাতার জন্মবাষির্কী উপলক্ষে সেলাই মেশিন বিতরণ কাজিপুরে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বঙ্গবন্ধু-বঙ্গমাতা মাটির দিকে চেয়ে চলতে শিখিয়েছেন : প্রধানমন্ত্রী বাংলাদেশে বসবাসকারী উপজাতিরা কি Indigenous নাকি Tribe? আজ বিশ্ব আদিবাসী দিবস উদযাপন নিয়ে পাহাড়ে ধুম্রজাল
২৫৬

চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করতে চাই : চৈতী চক্রবর্তী

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২০  

চৈতী চক্রবর্তী।  যিনি একাধারে শিক্ষক ও অভিনেত্রী। প্রত্যেক মানুষের  কিছু শখ থাকে আর এই শখের বসে তিনি অভিনেত্রী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে স্নাতক, স্নাতকোত্তর সম্পন্ন করেছেন তিনি। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমফিল করছেন মঞ্চ নাটক নিয়ে। নানা প্রতিকূল পরিবেশ উপেক্ষা করে তিনি অভিনয় করে যাচ্ছেন। সম্প্রতি  তিনি  পরিচালক সৈয়দ শাকিলের  ধারাবাহিক নাটক ফান ফ্যাক্টরি ট্যুর নাটকের শুটিং শেষ করেন  । এছাড়া আসছে মার্চে  নির্দেশক নিকুল কুমার মন্ডলের নির্দেশনায়   ফ্রাইডে থিয়েটারের প্রডাকশন মঞ্চ-সিনেমা ফানুস মঞ্চস্থ হবে । সেখানে তিনি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন। আরো অনেক কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এ ব্যস্ত মানুষটির সাথে কথা হয় আমাদের প্রতিনিধির। সাক্ষাৎকারটি গুরুত্বপূর্ণ অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো। 

 

প্রতিনিধি: কেমন আছেন?

 

চৈতী চক্রবর্তী :  ভালো, তবে একটু ব্যস্ত।

 

প্রতিনিধি:  কি নিয়ে ব্যস্ততা চলছে এখন?

 

চৈতী চক্রবর্তী : আমি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছি এবং সাংস্কৃতিক ও সামাজিক বিভিন্ন কাজের সাথে সংযুক্ত আছি। এখন মঞ্চে ও টিভিতে  কাজ করছি।  পরিচালক সৈয়দ শাকিল ভাইয়ের ধারাবাহিক নাটক ফান ফ্যাক্টরি ট্যুর নাটকের শুটিং শেষ করলাম। নির্দেশক নিকুল কুমার মন্ডলের নির্দেশনায় আমাদের  ফ্রাইডে থিয়েটারের প্রডাকশন মঞ্চ-সিনেমা ফানুস মঞ্চে আসছে। এখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছি। নিজেকে এই চরিত্রের জন্য তৈরি করছি। প্রতিদিন বিশ্ববিদ্যালয়ের কাজ শেষে রিহার্সেলে যেতে হচ্ছে।

 

প্রতিনিধি: অভিনয়ে আসার ক্ষেত্রে কোন বাধা?

 

চৈতী চক্রবর্তী : পরিবার থেকে অনেক অনেক  বাঁধা পেয়েছি।

 

প্রতিনিধি: আপনিতো থিয়েটার করেন । কেমন লাগে ?

 

চৈতী চক্রবর্তী : থিয়েটার আমার প্যাশন । এ এক গভীর আবেগ, ভালোবাসা।

 

প্রতিনিধি: মঞ্চ নাটকের শুরু কিভাবে?

 

চৈতী চক্রবর্তী : স্কুল জীবন থেকে।

 

প্রতিনিধি: অভিনয় নিয়ে সামনের পরিকল্পনা কি?

 

চৈতী চক্রবর্তী : অভিনয় নিয়ে পরিকল্পনা অনেক। নির্দেশক হিসেবে কাজ করেছি। আর ও অনেক কাজ করতে চাই। আন্তর্জাতিক মানের সিনেমা নির্মান করতে চাই।

 

প্রতিনিধি : আপনি কোন চরিত্রটি বেশি উপভোগ করেন? 

 

চৈতী চক্রবর্তী : যে চরিত্রের মধ্য দিয়ে ইতিবাচকভাবে সমাজ পরিবর্তনের বার্তা দেয়া যাবে এবং প্রতিবাদী, প্রগতিশীল, চ্যালেঞ্জিং চরিত্র।

 

প্রতিনিধি : অভিনয় করে আপনি কেমন আছেন?

 

চৈতী চক্রবর্তী : অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। দৃঢ় মনোবল, আত্মবিশ্বাস নিয়ে আমি এগিয়ে যাচ্ছি।

 

প্রতিনিধি : আপনার পড়াশোনা কোথায় ?

 

চৈতী চক্রবর্তী : ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে স্নাতক, স্নাতকোত্তর সম্পন্ন করেছি। এখন এমফিল করছি বাংলাদেশের নাটকে মুক্তিযুদ্ধ ১৯৭১-১৯৯০ এ বিষয়ে। 

 

প্রতিনিধি : আর দর্শকদের উদ্দেশে আপনি কি বলবেন ?

 

চৈতী চক্রবর্তী : দর্শকদের উদ্দেশ্যে বলতে চাই ভাল কাজের সাথে থাকুন। সুস্হ ও সুন্দর  সংস্কৃতির চর্চা অব্যাহত রাখুন। আমরা সবাই মিলে সমাজের নেতিবাচক দিকগুলো পরিবর্তন করবো। সবাই প্রতিদন ১ টা করে ভালো কাজ করুন ।আমাদের জন্মভূমি আরও সুন্দর হবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
স্বাক্ষাৎকার বিভাগের পাঠকপ্রিয় খবর