রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
৩৮

জমে উঠছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

তীব্র শীতকে উপেক্ষা করে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২০ জমে উঠতে শুরু করেছে। প্রথম কয়েকদিন ক্রেতা সমাগম তেমনটা না হলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে তা বেড়েছে কয়েকগুণ। সেই সঙ্গে বিক্রয়কারী প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের আকর্ষণ করতে দিচ্ছে নানা অফার।
২৫তম এ মেলার ১৩তম দিন সোমবার বিকেল হতেই বাড়তে থাকে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়।


 
মেলা ঘুরে দেখা গেছে, দেশীয় পণ্যের দিকে ক্রেতার আগ্রহ বেশি। বাংলাদেশ পাটকল কর্পোরেশন, ইউরোপীয় ইউনিয়নের আর্থিক সহায়তায় পাট পণ্যের বহুমুখীকরণ প্রতিষ্ঠান জেডিপিসি, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের সহায়ক সরকারি প্রতিষ্ঠান এসএমই ফাউন্ডেশনের নেয়া স্টলগুলোতে বেশ ভিড় দেখা যায়। পাট ও পাটজাত ব্যাগ, কুশন কভার, পিলো কভার, পর্দা, ওয়াল ম্যাট, টেবিল ম্যাট, পাটের তৈরি স্যুট, জুতাসহ বিভিন্ন পণ্য কিনতে হুমড়ি খেয়ে পড়ছে ক্রেতারা।


মিরপুর থেকে বাণিজ্য মেলায় এসেছিলেন গৃহিণী সোমাইয়া আক্তার। মেলা থেকে বাচ্চাদের জন্য খেলনা ও ঘরের জন্য ক্রোকারিজ পণ্য  কিনেছেন এই গৃহিণী। ডেইলি বাংলাদেশকে তিনি বলেন, প্রতি বছরই বাণিজ্য মেলায় আসি। অনেক কোম্পানির আর বিভিন্ন মানের জিনিস আসে দেখে কিনতে পারি।


 
এবার মেলায়  ১১২টি প্যাভিলিয়ন, ১২৮টি মিনি প্যাভিলিয়ন ও ২৪৩টি বিভিন্ন ক্যাটাগরির স্টল রয়েছে। ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর