• মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||

  • আষাঢ় ৮ ১৪২৮

  • || ১১ জ্বিলকদ ১৪৪২

দৈনিক জামালপুর

টাইগারদের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৬ মে ২০২১  

এক ম্যাচ আগেই শ্রীলংকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দল এবং কোচিং স্টাফ ও ম্যানেজমেন্টসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, টাইগারদের এই জয়ের ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা করছি। সেই সঙ্গে বাংলাদেশ ক্রিকেট দল, কোচিং স্টাফ ও ম্যানেজমেন্ট সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানাচ্ছি।

এদিকে, প্রধানমন্ত্রী অভিনন্দন বার্তায় বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়, কোচ ও ম্যানেজারসহ সংশ্লিষ্ট সকলকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন।

বাঘ-সিংহের লড়াই মানেই সেয়ানে সেয়ানের যুদ্ধ। কিন্তু আইসিসি সুপারে লিগে টাইগারদের দাপটের সামনে লেজ গুটিয়ে পালাতে বাধ্য হয়েছে সিংহলিজরা। অথচ এক মাস আগেই ঘরের মাঠে টেস্টে লাল-সবুজের প্রতিনিধিদের সহজেই হারিয়েছিল লঙ্কানরা। সেই শ্রীলঙ্কা বাংলাদেশ সফরে এসেছে এতো সহজে কুপোকাত হবে তা কল্পনাই করতে পারেনি টাইগাররা সমর্থরা।

ওয়ানডে ক্রিকেটে টাইগাররা দেশ-বিদেশে যে কোনো ক্রিকেট শক্তিকে মাটিতে নামিয়ে আনতে পারে তা এর আগে অনেকবার প্রমাণিত হয়েছে। ভারত, ইংলান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানকে হারানোর অভিজ্ঞতায় সমৃদ্ধ টাইগাররা আজ মঙ্গলবার শ্রীলঙ্কা ১০৩ রানে হারিয়ে নিজেদের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ২৭তম সিরিজ জিতে নিয়েছে। প্রথম ম্যাচের মতো মঙ্গলবারও ম্যাচ সেরা হয়েছেন মুশফিকুর রহিম। সেই সঙ্গে নিজের ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলেনিয়েছেন এ উইকেটকিপার কাম ব্যাটসম্যান।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার শ্রীলঙ্কাকে ১০৩ রানে হারিয়ে আইসিসি সুপার লিগ পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছেছে বাংলাদেশ। ৮ ম্যাচে টাইগারদের নামের পাশে এখন ৫০ পয়েন্ট। ৪০ পয়েন্ট করে থাকা ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও পাকিস্তান একে অপরের থেকে রানরেটে পিছিয়ে থাকায় যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর