• মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||

  • আষাঢ় ৮ ১৪২৮

  • || ১১ জ্বিলকদ ১৪৪২

দৈনিক জামালপুর

দেওয়ানগঞ্জের ডিগ্রীরচরে হতদরিদ্র পরিবারের মাঝে ছাগল বিতরণ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৫ জুন ২০২১  

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডিগ্রীরচর হতদরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে দুটি করে ছাগী বিতরণ করা হয়। ৫ জুন ডিগ্রীরচর হেফাজউদ্দিন উচ্চবিদ্যালয়ে মাঠে এ ছাগলগুলো বিতরণ করা হয়।

ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর অংশীদারীত্বে , উন্নয়ন সংঘ বাস্তবায়নে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার পাররামরামপুর ইউনিয়নের ডিগ্রীরচর কমিউনিটি ক্লিনিকের আওতাধীন গ্রামগুলোর হতদরিদ্র গ্রুপের সদস্যদের মাঝে ছাগল বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ইকোনমিক এন্ড ভেল্যুচেইন স্পেশালিষ্ট কৃষিবিদ ড. সাখাওয়াত হোসেন, উন্নয়ন সংঘ এর মনিটরিং অফিসার আব্দুল হালিম, দেওয়ানগঞ্জ উপজেলা কো-অর্ডিনেটর শাহানা পারভীন, দেওয়ানগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. ইউনুছ আলী এর প্রতিনিধি ভ্যাক্সিনেটর আবু বক্কর ছিদ্দিক, প্রোগ্রাম অফিসার আল মজনু, প্রোগ্রাম অফিসার গাব্রিয়েল পালমা, একাউন্ট এন্ড অ্যাডমিন অফিসার ফারুক হোসেন সহ দায়িত্ব প্রাপ্ত সিডিএফ এবং সিএনপিগণ।

কৃষিবিদ ড. সাখাওয়াত হোসেন বলেন, করোনা কালীন সময়ে নিরাপদ দুরত্ব বজায় রেখে, হাতে হাতে ছাগল নিয়ে চলে যাবেন। হতদরিদ্রদের স্বাবলম্বী করণ ও পুষ্টির চাহিদা পুরণের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আমরা দেওয়ানগঞ্জ উপজেলার ১ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে ২টি করে ছাগী মোট ২ হাজার ছাগী বিতরণ করার কার্যক্রম হাতে নিয়েছি। এর ধারাবাহিকতায় আজ পাররামরামপুর ইউনিয়নের ডিগ্রীরচর কমিউনিটি ক্লিনিকের আওতাধীন গ্রামের ৮৪টি হতদরিদ্র পরিবারকে বিনামূল্যে ২টি করে ছাগী দেওয়া হয়।

মনিটরিং অফিসার আব্দুল হালিম বলেন, সকলকে দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে, এই ছাগল ২টি হতদরিদ্র পরিবারের স্বাবলম্বী হওয়ার সুযোগ সৃষ্টি করবে। যথাসময়ে প্রাথমিক চিকিৎসা ও টিকা প্রদানের প্রতি গুরুত্ব আরোপ করেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর