শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
জেরুজালেমের আল-আকসা মসজিদে ইসরাইলি বাহিনীর হামলা বিজেপি ছাড়লো ভারতের মধ্যপ্রদেশের ৮০ জন মুসলিম নেতা আর্থিক প্রযুক্তি ব্লকচেইন বিষয়ে কোর্স চালুতে সহায়তা দেবে সরকার আন্তর্জাতিক আদালতের আদেশ প্রত্যাখান করলেন মিয়ানমার সরকার ইসলামী গণতান্ত্রিক পার্টির সমর্থন পাচ্ছে তাপস ও আতিকুল জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেলেন ১৩ জন সরকারের ধারাবাহিকতায় অগ্রগতি দৃশ্যমান: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেনে নিন ‘আউজুবিল্লাহ’ পাঠের ফজিলত ও উপকারিতা বকশীগঞ্জে হাতির আক্রমন থেকে বাঁচতে টর্চলাইট ও জেনারেটর বিতরণ নিজেদের মধ্যে দেশ’প্রেমের স্পৃহা বজায় রাখতে হবে, বললেন সেনাপ্রধান
৫৩০

দেওয়ানগঞ্জে "কৃষকদের মাঝে জিঙ্ক ধানের বীজ" বিতরণ

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৯  

BIeNGS প্রকল্প ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে হারভেস্ট প্লাস বাংলাদেশ বাস্তবায়নে ওয়ার্ল্ড ভিশনের তত্ত্বাবধানে  জামালপুরের দেওয়ানগন্জ্ঞ উপজেলার ডাংধরা ইউনিয়নের ক্ষুদ্র কৃষকদের মাঝে জিঙ্ক ধানের বীজ বিতরণ করা হয়। 

 

উক্ত বীজ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (BIeNGS project), উন্নয়ন সংঘ, ডাংধরা ইউনিয়নের সিএফ মোঃ ফরিদুল ইসলাম (ফরিদ)। আরও উপস্থিত ছিলেন (BIeNGS project), হারভেস্ট প্লাস বাংলাদেশ, ডাংধরা ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত সিইএফ মোছাঃ হাসিনা বেগম। আরও উপস্থিত ছিলেন এলাকার মুরুব্বি সহ উপকারভোগী কৃষক গন। এসময়ে বিশেষ অতিথির বক্তব্যে সিএফ মোঃ ফরিদুল ইসলাম (ফরিদ) বলেন, জিঙ্ক ও পুষ্টির অভাবে বাংলাদেশের, প্রত্যন্ত গ্রাম অঞ্চলের মা,শিশু দের রোগ প্রতিরোধ ক্ষমতা কম ও তুলনামূলক ভাবে শিশুরা বাড়ছেনা। তাই বেশি বেশি শাক সবজি ও জিঙ্ক ধান চাষ করে। পর্যাপ্ত পরিমাণ শিশু সহ আমরা খেয়ে জিঙ্ক ও পুষ্টির চাহিদা পুরণের চেষ্টা করবো। উপস্থিত সকলে সহ কৃষক গন আগ্রহী হয়ে একমত প্রকাশ করেন। উক্ত অনুষ্ঠানে সিইএফ হাসিনা বেগম প্রকল্পের পরিচিতি, লক্ষ্য, উদ্দেশ্য নিয়ে বিস্তারিত আলোচনা করেন। পরিশেষে কৃষকদের মাঝে জিঙ্ক ধানের বীজ বিতরণ করা হয়। 

 

 আমি উক্ত জিঙ্ক ধান উৎপাদনকারী দলের কার্যক্রম এবং "জিঙ্ক  ধানের  প্রদর্শনী প্লটের "  সফলতা কামনা করছি। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর