• শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক জামালপুর
১৩০

দেওয়ানগঞ্জে "বাদাম" উৎপাদনকারী দলের মিটিং

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নে আজ ৮ই ডিসেম্বর রবিবার বাদাম উৎপাদনকারী দলের মিটিং করা হয়। 

 

 BIeNGS প্রকল্প, ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর তত্ত্বাবধানে,  উন্নয়ন সংঘ বাস্তবায়নে, জামালপুর জেলা,দেওয়ানগন্জ্ঞ উপজেলা,ডাংধরা ইউনিয়নের, জোয়ানেরচর  কমিউনিটি ক্লিনিকের আওতাধীন।ঢাকাইয়া গ্রামে শাক বাদাম উৎপাদনকারী দলের মাসিক মিটিং করা হয়।

 

 উক্ত মিটিংয়ে সভাপতি আমির জান বেগমের সভাপতিত্বে সভার আনুষ্ঠানিকতা শুরু করা হয়।

সভাপতি উপস্থিত সদস্যদের সময় মতো উপস্থিত হয়ে প্রকল্পের নিয়ম মানার জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

 

উক্ত মিটিংয়ে উপস্থিত ছিলেন দায়িত্ব প্রাপ্ত সিএফ মোঃ ফরিদুল ইসলাম (ফরিদ)। সিএফ ফরিদ উপস্থিত সদস্যদের মাঝে প্রকল্পের পরিচিতি, প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন। তিনি আরও আলোচনা করেন উৎপাদনকারী দলের দায়িত্ব কর্তব্য নিয়ে।

তিনি তার আলোচনায় পুষ্টির চাহিদা পুরণের কথা বলেন।তিনি বলেন গর্ভবর্তী মা, দুগ্ধ দান কারী মা, পাঁচ বছরের নিচে শিশু ও কিশোরীদের লক্ষ্যে পুষ্টিকর খাবার উৎপাদনের গুরুত্বারোপ করেন।

 

তিনি  ম্যান কেয়ার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। এতে সকল সদস্য ম্যান কেয়ার গ্রুপ গঠনের জন্য  উদ্ভুদ্ধ হয় এবং ম্যান কেয়ার গ্রুপ গঠনের জন্য আগ্রহ প্রকাশ করেন।

 

এর আগে উক্ত বাদাম উৎপাদনকারী দলের সদস্য মোছাঃ হালিমা বেগমের "বাদামের প্লট" পরিদর্শন করা হয়। পরিদর্শন কালে উপস্থিত ছিলেন দায়িত্ব প্রাপ্ত সিএফ মোঃ ফরিদুল ইসলাম (ফরিদ)। সিএফ মোঃ ফরিদুল ইসলাম  রাজিয়া বেগমকে বাদাম চাষের কৌশল সম্পর্কে জিজ্ঞাসা করলেন। হালিমা বেগম বলেন যে, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ ওসমান গনি সাহেবের পরামর্শ ক্রমে বাদামের প্লট করি। এতে অন্যান্য বছরের চেয়ে এবার বাম্পার ফলন আশাবাদী । 

 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
জামালপুর বিভাগের পাঠকপ্রিয় খবর