রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
আখেরি মোনাজাত উপলক্ষে বন্ধ থাকবে ঢাকার যেসব সড়ক চীনে প্রাণঘাতী ভাইরাস থেকে রক্ষায় শাহজালাল বিমানবন্দরে সতর্কতা নির্বাচন সুষ্ঠু করতে বাংলাদেশ সরকার বদ্ধপরিকর: সমবায় মন্ত্রী নির্বাচনের তারিখ পরিবর্তন করায় অনশন ভেঙে শিক্ষার্থীদের উল্লাস বই নয় কম্পিউটার নিয়ে বিদ্যালয়ে আসবে শিক্ষার্থীরা: প্রতিমন্ত্রী সম্পদ ভাগ করলে, দারিদ্র্য ইতিহাসে চলে যেতো: গভর্নর সমুদ্রের ফেনা পরিমান গুনাহ মাফের তাসবিহ দেওয়ানগঞ্জে চর আমখাওয়া’র দু’টি গ্রামে বিদ্যুতায়ন উদ্বোধন “খুনি মোস্তাক ও জিয়ার উত্তরসূরীদের বিরুদ্ধে আজীবন সংগ্রাম চলবে” সানন্দবাড়ী আকন্দ পাড়া নৌঘাটে একটা সেতু আবশ্যক
৬৯

দেশের সামদানী দম্পতি সমসাময়িক শিল্প জগতের শীর্ষ ১০০ জনের তালিকায়

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

সমসাময়িক শিল্প জগতের সবচেয়ে প্রভাবশালী ১০০ জনের তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের সামদানী পরিবার নাদিয়া সামদানী ও রাজীব সামদানী। প্রতিবছর ১০০ জন প্রভাবশালী ব্যক্তিদের নিয়ে এই তালিকা করে আসছে লন্ডনভিত্তিক আর্ট রিভিউ ম্যাগাজিন। ২০১৯ সালের ‘পাওয়ার ১০০’ তালিকায় বাংলাদেশি দম্পতির অবস্থান ৪৭তম।

 

এর আগে বিশ্বের ২০০ জন শিল্প-সংগ্রাহকের তালিকায় স্থান করে নিয়েছিলেন তারা। মার্কিন যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বিশ্বের প্রাচীন ও সর্বাধিক প্রচারিত শিল্প-সংস্কৃতি বিষয়ক ম্যাগাজিন ‘আর্ট নিউজ’ ওই তালিকা প্রকাশ করে।

 

নাদিয়া সামদানী ও রাজীব সামদানী দম্পতি দুই জনেই সামদানী আর্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং ঢাকা আর্ট সামিটের প্রতিষ্ঠাতা ও উদ্যোক্তা। নাদিয়া ও রাজীব সামদানী দম্পতি বাংলাদেশের তরুণ শিল্পোদ্যোক্তা। একইসঙ্গে তারা দেশের শিল্পের বড় পৃষ্ঠপোষক।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর