শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
জেরুজালেমের আল-আকসা মসজিদে ইসরাইলি বাহিনীর হামলা বিজেপি ছাড়লো ভারতের মধ্যপ্রদেশের ৮০ জন মুসলিম নেতা আর্থিক প্রযুক্তি ব্লকচেইন বিষয়ে কোর্স চালুতে সহায়তা দেবে সরকার আন্তর্জাতিক আদালতের আদেশ প্রত্যাখান করলেন মিয়ানমার সরকার ইসলামী গণতান্ত্রিক পার্টির সমর্থন পাচ্ছে তাপস ও আতিকুল জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেলেন ১৩ জন সরকারের ধারাবাহিকতায় অগ্রগতি দৃশ্যমান: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেনে নিন ‘আউজুবিল্লাহ’ পাঠের ফজিলত ও উপকারিতা বকশীগঞ্জে হাতির আক্রমন থেকে বাঁচতে টর্চলাইট ও জেনারেটর বিতরণ নিজেদের মধ্যে দেশ’প্রেমের স্পৃহা বজায় রাখতে হবে, বললেন সেনাপ্রধান
৫১

পথহারাবে না বাংলাদেশ: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন- আমাদের প্রধানমন্ত্রী একজন খাঁটি মুসলমান। তিনি প্রতিদিন নামাজ আদায় ও কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে রাষ্ট্রপরিচালনার কাজে হাত দেন। ধর্মীয় শিক্ষার বাস্তব প্রতিফলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর হাত ধরে দেশকে এগিয়ে নিতে পারলে পথহারাবে না বাংলাদেশ।

 

তিনি ১১ ডিসেম্বর বেলা আড়াই টায় জামালপুরের মেলান্দহের বেতমরারি মহিলা (কওমী) মাদ্রাসার ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন। বাংলাদেশের কওমী মাদ্রাসাগুলোতে জঙ্গীর আস্তানা থাকার ধারণাকে ভুল আখ্যায়িত করে তিনি আরো বলেন-কওমী মাদ্রাসাগুলোর পাঠদান পদ্বতি, বাস্তবচিত্র আমাদের জানা হয়ে গেছে। 

 

এই মাদ্রাসাগুলোতেই আদর্শ, পবিত্র শান্তির ধর্ম ইসলামের পূর্ণাঙ্গ শিক্ষার পাশাপাশি মাতৃভাষা শিক্ষা দেয়া হয়। এজন্য কওমী মাদ্রাসার সনদের স্বীকৃতিও দেয়া হয়েছে। এ সময় তিনি ধর্মীয় শিক্ষার পাশাপাশি মাতৃভাষায় অনুবাদ ভিত্তিক শিক্ষার উপর গুরুত্বারোপ করে বলেন-ইসলাম মানুষ হত্যা, গণহত্যায় বিশ^াস করে না। জঙ্গীবাদ বিশ^াস করে না। তাই আল্লামা আহমেদ শফীর অনুসারি হিসেবে বাংলাদেশকে জঙ্গীমুক্ত রাখতে ইমাম, মোয়াজ্জিন, মাওলানা, মুফতীদের এগিয়ে আসার আহবান জানান।

 

এসডিজির মূখ্য সমন্বয়ক ও বাংলাদেশ স্কাউটস’র সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন-পাট ও বস্ত্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মির্জা আজম এমপি, জামালপুর সদর আসনের এমপি আলহাজ ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, ডিসি এনামুল হক, এসপি দেলোয়ার হোসেন পিপিএমবার, আন্তর্জাতিক বক্তা মাও. হাফিজুর রহমান সিদ্দিকী কোয়াকাটা, জামেয়া হুছাইনিয়ার আরাবিয়া মাদ্রাসার প্রিন্সিপাল আলহাজ মুফতী শামসুদ্দিন, মাও. ওমর ফারুক প্রমুখ।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর