শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
জেরুজালেমের আল-আকসা মসজিদে ইসরাইলি বাহিনীর হামলা বিজেপি ছাড়লো ভারতের মধ্যপ্রদেশের ৮০ জন মুসলিম নেতা আর্থিক প্রযুক্তি ব্লকচেইন বিষয়ে কোর্স চালুতে সহায়তা দেবে সরকার আন্তর্জাতিক আদালতের আদেশ প্রত্যাখান করলেন মিয়ানমার সরকার ইসলামী গণতান্ত্রিক পার্টির সমর্থন পাচ্ছে তাপস ও আতিকুল জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেলেন ১৩ জন সরকারের ধারাবাহিকতায় অগ্রগতি দৃশ্যমান: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেনে নিন ‘আউজুবিল্লাহ’ পাঠের ফজিলত ও উপকারিতা বকশীগঞ্জে হাতির আক্রমন থেকে বাঁচতে টর্চলাইট ও জেনারেটর বিতরণ নিজেদের মধ্যে দেশ’প্রেমের স্পৃহা বজায় রাখতে হবে, বললেন সেনাপ্রধান
২৬৩

পরিমাপে কম দেওয়ায়, দুই পেট্রল পাম্প বন্ধ

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে রাজধানীর ঢাকা মহানগরীর যাত্রাবাড়ী এলাকার মেসার্স ফাতেমা নাজ ফিলিং স্টেশন ও ধামরাই এলাকার মেসার্স বোরাক ফিলিং স্টেশন অ্যান্ড সার্ভিস সেন্টার পেট্রল পাম্প দুটির তেল বিক্রি বন্ধ করে দিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। পাশাপাশি প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সেই সঙ্গে সংশ্লিষ্ট তেল বিপণন কোম্পানির প্রতি এ প্রতিষ্ঠান দুটিকে তেল সরবরাহ বন্ধের জন্য অনুরোধ জানানো হয়েছে। 

 

মঙ্গলবার বিএসটিআইয়’র পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়। 

 

গত রোববার বিএসটিআই’র অভিযানে দেখা যায়, যাত্রাবাড়ী এলাকার মেসার্স ফাতেমা নাজ ফিলিং স্টেশন ৩টি ডিসপেন্সিং ইউনিট দ্বারা প্রতি ১০ লিটার ডিজেলে যথাক্রমে ৮৩০ ও ৭৬০ মিলিলিটার এবং অকটেন ৫১০ মিলিলিটার কম দিয়ে আসছে। 

 

পরের দিন ধামরাই উপজেলায় বিএসটিআই’র অভিযানে দেখা যায়, মেসার্স বোরাক ফিলিং স্টেশন অ্যান্ড সার্ভিস সেন্টার ৬টি ডিসপেন্সিং ইউনিট দ্বারা প্রতি ১০ লিটার ডিজেলে যথাক্রমে ৩৪০, ৩৪০, ৩২০ ও ২৯০ মিলিলিটার, অকটেন ৩০০ মিলিলিটার ও পেট্রলে ২৯০ মিলিলিটার তেল কম দিয়ে আসছে। 

 

এ অপরাধে প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী আদালতে নিয়মিত মামলা দায়ের করা হয়।

 

বিএসটিআই’র এ সার্ভিল্যান্স অভিযানে সংস্থাটির উপপরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন, পরিদর্শক মো. লিয়াকত হোসেন, মো. রাকিবুল আলম ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর