• শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

দৈনিক জামালপুর
সর্বশেষ:
মানুষের কল্যাণ শেখ হাসিনা সরকারের মূলমন্ত্র: তথ্য প্রতিমন্ত্রী শাহজালাল বিমানবন্দরে ৫ কোটি টাকার সোনার বারসহ যাত্রী আটক ১০ ফেব্রুয়ারির মধ্যে প্রাথমিক বিদ্যালয়গুলোকে তথ্য পাঠানোর নির্দেশ বিশ্ব বাণিজ্যকে সুসংহত করতে হবে, বললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী বৈশ্বিক খাদ্য নিরাপত্তা নিশ্চিতে বিনিয়োগ বাড়াতে হবে: কৃষিমন্ত্রী “২০৪১ সালের আগেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে উঠবে” সন্ত্রাস-মাদককে না বলাই সবার জন্য মঙ্গলজনক: পররাষ্ট্রমন্ত্রী দক্ষিণ ও পূর্ব এশিয়ার বিমান পরিবহনের কেন্দ্রবিন্দু হবে শাহজালাল ‘আল্লাহ হামার প্রধানমন্ত্রীর ভালো কইরবে’ সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

পলাশবাড়ীতে মাস্কের কৃত্রিম সংকট সৃষ্টি

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২০  

গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে সার্জিক্যাল নরমাল মাস্কসহ অন্যান্য মাস্ক গুলোর কৃত্রিম সংকট চলমান রয়েছে। পলাশবাড়ী পৌর শহরের ওষুধের দোকান গুলোতে পাওয়া যাচ্ছে না মাস্ক । শীত কালে করোনার প্রকপ আরো বাড়ার সম্ভবনা রয়েছে বলে সরকারিভাবে জানানো হচ্ছে এদিকে মাস্ক বিহিন ভাবে বাহিরে চলাফেরা করতে স্বাস্থ্যবিধি আইনে ভ্রাম্যমান আদালতের আতংঙ্কে রয়েছে সাধারণ মানুষ অপরদিকে পলাশবাড়ী উপজেলা ওষুধের দোকান গুলোতে পাওয়া যাচ্ছে না কোন মাস্ক। এতে করে ব্যাপক ভোগান্তিতে ও স্বাস্থ্য ঝুকিতে পড়েছে সর্বস্তরের মানুষ । এর মধ্যেই চলমান রয়েছে পলাশবাড়ী পৌর নির্বাচনে প্রচার প্রচারণা যেখানে মাস্কের ব্যবহার থাকলো দূরের কথা মানা হচ্ছে না  স্বাস্থ্যবিধি। করোনার এই ভয়াবহতা হতে মানুষকে নিরাপদ রাখতে দ্রæত সময়ে মাস্কের এই সংকট নিরসণে ও স্বাস্থ্যবিধি আইন প্রয়োগে সংশ্লিষ্ঠদের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেছেন সর্বস্তরের মানুষ।

 

আজ ২৩ নভেম্বর সোমবার পলাশবাড়ী পৌর এলাকার এসএম হাইস্কুল মার্কেটে গিয়ে জানা যায় ওষুধের দোকান গুলোতে মাস্ক পাওয়া যাচ্ছে না । অন্যান্য ওষুধের দোকান গুলোতে একই সংকট দৃশ্যমান । এবিষয়ে পলাশবাড়ী ওষুধ ব্যবসায়িদের নিকট জানা যায়, মাস্ক উৎপাদনকারীরা আমদানি না করায় মাস্ক পাওয়া যাচ্ছে না । আমরা যদি মাস্ক না পাই তাহলে বিক্রি করবো কোথায় হতে। বর্তমান সময়ে মাস্কের আমদানি না হওয়া কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। তারা আরো বলেন ,এছাড়াও উৎপাদিত মাস্ক গুলো মানসম্মত না হওয়ায় তারা আমদানি করছে না বলে দাবী করেছেন একাধিক ওষুধ ব্যবসায়ি।

 

ওষুধের দোকানে আসা স্থানীয়দের নিকট জানা যায়, স্থানীয় ওষুধের দোকান গুলো মাস্ক পাওয়া যাচ্ছে না এতে করে আমাদের দারুনভাবে স্বাস্থ্য ঝুকি নিয়ে জীবন যাপন করতে হচ্ছে। একদিকে যেমন স্বাস্থ্য ঝুকি অপর দিকে ভ্রাম্যমান আদলতের আতংঙ্ক বিরাজ করছে সর্বস্তরের মানুষ মধ্যে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর