বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
৩৪

পলিটেকনিকে ৭ হাজার শিক্ষক নিয়োগ হবে: শিক্ষামন্ত্রী দীপু মনি

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২০  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, চতুর্থ শিল্প বিপ্লবের চাহিদা অনুযায়ী শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী করতে হবে। প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত জনগোষ্ঠী তৈরি করতে আরো উন্নত করা হবে পলিটেকনিক ইনস্টিটিউটগুলোকে। পলিটেকনিক ইনস্টিটিউটগুলোতে শিক্ষক সংকট দূরীকরণে শিগগিরই সাত হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে।
বৃস্পতিবার রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ভবনে শিক্ষা প্রকৌশল অধিদফতর ডিপ্লোমা প্রকৌশলী সমিতির জাতীয় সম্মেলন ২০২০ ও ২৪তম কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। 


 
তিনি আরো বলেন, যত্রতত্র অনার্স কোর্স খুলে আমরা শিক্ষিত বেকার তৈরি করে ফেলেছি। আমরা আর শিক্ষিত বেকার তৈরি করতে চাই না। তাই সরকার কর্মমুখী ও কারিগরি শিক্ষার উপর অধিক গুরুত্বারোপ করছে। 

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি আলতাফ আহমেদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ, শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশী ইঞ্জিনিয়ার বুলবুল আক্তার ও ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের সভাপতি এ কে এম এ হামিদ।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, পৃথিবীতে যেসব দেশ উন্নতির শিখরে আরোহণ করেছে, তারা সবাই বিজ্ঞান ও প্রযুক্তি খাত ব্যবহার করেই সেখানে পৌঁছেছে। দেশের মানুষকে কর্মমুখী শিক্ষার প্রতি আগ্রহী হতে হবে। এতে দেশের কল্যাণ হবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর