বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
৩৬

পাতাসহ পেঁয়াজ বিক্রি করায় দাম কমছে না পেঁয়াজের: কৃষিমন্ত্রী

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২০  

অধিক লাভের আশায় পাতাসহ পেঁয়াজ বিক্রি করায় দাম কমছে না বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

 

আজ সোমবার সকালে গাজীপুরের জাতীয় কৃষি প্রশিক্ষণ একাডেমি (নাটা) কর্তৃক আয়োজিত ‘কৃষক-উদ্যোগ: বাণিজ্যিক কৃষির উদীয়মান চালক’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা জানান।

 

মন্ত্রী বলেন, গত বছর অস্বাভাবিক বৃষ্টি হওয়ায় কৃষকরা ঠিকমতো পেঁয়াজ তুলতে পারেননি। পেঁয়াজ পচনশীল দ্রব্য। ভারত থেকে যে পরিমাণ পেঁয়াজ আমদানি করার কথা তা করা যায়নি। তারাও রফতানি বন্ধ করে দিয়েছে। এটাও দাম বাড়ার অন্যতম কারণ।

 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষক বান্ধব। কৃষি উৎপাদন বাড়ানোর জন্য তিনি টিএসপি সারের দাম ২৫ থেকে ১৬ টাকায় নামিয়েছেন। যা যুগান্তকারী সিদ্ধান্ত। কৃষকদের জন্য এটি বিজয় দিবসের উপহার।

 

নাটার ভারপ্রাপ্ত মহাপরিচালক ড. মো. আবু সাইদ মিয়ার সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এমএ সাত্তার মণ্ডল।

 

সেমিনারে বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরউজ্জামান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান আকন্দ, কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহা পরিচালক ড. মো. আব্দুল মুয়িদ, নাটার উপ পরিচালক ড. মো. ছাইদুর রহমান, সিনিয়র সহকারী পরিচালক শারমিন আক্তার প্রমুখ।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর