• সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৮ ১৪২৭

  • || ২৯ শা'বান ১৪৪২

দৈনিক জামালপুর

পুলিশ জনগণের বন্ধু, নিরহ মানুষকে হয়রানি করলে ব্যবস্থা-পুলিশ সুপার

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২ মার্চ ২০২১  

পুলিশ জনগণের বন্ধু, শত্রু নয়। কোন নিরীহ মানুষকে পুলিশ হয়রানি করলে সেই পুলিশ সদস্যের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কোন পুলিশ সদস্য যদি বিনা কারণে সাধারন মানুষকে হয়রানি করে তবে যে কোন ব্যক্তি ৯৯৯ ফোন করে অভিযোগ জানাবেন। 

 

ডিজিটাল পদ্ধতিতে কোন ভুক্তভোগী ৯৯৯ ফোন করলে সঙ্গে সঙ্গে সেবা পৌছে দিচ্ছে পুলিশ। কোন পুলিশ সদস্য যদি কারো কাছে হয়রানি করে অনৈতিক সুবিধা আদায় করতে চায় তাহলে উর্ধতন কতৃপক্ষ আমাদের জানাবেন। 

 

মঙ্গলবার দুপুরে উল্লাপাড়া উপজেলার ১২ নং পঞ্চক্রোশী ইউনিয়নের বেতবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৯৫ নং বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম এসব কথা বলেন। সাধারণ মানুষের উদ্দেশ্য তিনি আরো বলেন, পুলিশকে সঠিক তথ্য দিয়ে রাষ্ট্রীয় সেবা নিন। 

 

আপনার একটি সঠিক তথ্য অপরাধ দমন সহ সুন্দর সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। সমাজের ৯৯ ভাগ মানুষ যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে ১ ভাগ দূবৃত্ত সমাজের মানুষের কোন ক্ষতিই করতে পারবে না। তিনি আরো বলেন, সাংবাদিকরা সমাজের বিবেক। তারা সমাজের দর্পন। সাংবাদিকরা সমাজের ভাল মন্দের বিষয়টি সবার সামনে তুলে ধরে। সাংবাদিক আর পুলিশ দেশ গঠনে সহযোদ্ধা হিসাবে কাজ করলে সমাজে অপরাধ থাকবে না। 

 

সাংবাদিকদের কখনো প্রতিপক্ষ ভাবা ঠিক নয়।  পুলিশি সেবা পেতে ৯৯৯ এর হটলাইনে ফোন করলে পুলিশ দ্রুত সেবা পৌছে দিচ্ছে জনগনের কাছে। যে কোন প্রয়োজনে মানুষ দিনরাত পুলিশি সেবা পেতে পারে।

 

মাণনীয় প্রধানমন্ত্রী ও পুলিশ মহা পরিদর্শক চাচ্ছেন বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগনের দোড় গোড়ায় সেবা পৌছে দিতে । আমরা চাচ্ছি মুজিব বর্ষে এই সফলতা মানুষের কাছে দ্রুত পৌছে যাক।

 

পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উল্লাপাড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ মাহফুজ হোসেন, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম, সলপ ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার গোলাম মোস্তফা রুবেল, জিটিভির সিরাজগঞ্জ প্রতিনিধি আমিনুল ইসলাম সহ স্থানীয় গ্রামবাসী। 

 

এ সময় পুলিশ সুপার স্থানীয় দুটি গ্রামের মানুষের মাঝে সৃষ্ট গোলযোগের বিষয়ে উভয় পক্ষের অভিযোগ শোনেন। এ বিষয়ে তিনি সঠিক তদন্ত করে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর