• বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৮ জ্বিলকদ ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
বদলে যাবে রাজধানীসহ আশপাশ এলাকার যোগাযোগব্যবস্থা করোনায় ক্ষতিগ্রস্থ শ্রমিক সংকট উত্তরণে তিন প্রস্তাব প্রধানমন্ত্রী জামালপুরে সাংবাদিক পরিবারের মানবেতর জীবনযাপন এবার বাংলাদেশেই তৈরি প্রাইভেট কার! “করোনায় প্রবাসীদের মাঝে ১১ কোটি টাকার ওষুধ ও ত্রাণ সামগ্রী বিতরণ” বাঁশখালী উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শিলকূপ অংশে বৃক্ষরোপন কর্মসূচি দুই বাংলাদেশি গবেষক পেলেন ‘মাইক্রোসফট রিসার্চ ডেসার্টেশন গ্রান্ট’ তুরস্কে কম্প্রেসর দিয়ে রপ্তানি শুরু করলো ওয়ালটন পণ্যের করোনা শনাক্তে প্রতারণা; কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের “সামনে যতই সঙ্কট আসুক, আ’লীগ সরকার শক্তহাতে তা মোকাবেলা করবে”
৪৫০

পরিমাপে কম দেওয়ায়, দুই পেট্রল পাম্প বন্ধ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে রাজধানীর ঢাকা মহানগরীর যাত্রাবাড়ী এলাকার মেসার্স ফাতেমা নাজ ফিলিং স্টেশন ও ধামরাই এলাকার মেসার্স বোরাক ফিলিং স্টেশন অ্যান্ড সার্ভিস সেন্টার পেট্রল পাম্প দুটির তেল বিক্রি বন্ধ করে দিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। পাশাপাশি প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সেই সঙ্গে সংশ্লিষ্ট তেল বিপণন কোম্পানির প্রতি এ প্রতিষ্ঠান দুটিকে তেল সরবরাহ বন্ধের জন্য অনুরোধ জানানো হয়েছে। 

 

মঙ্গলবার বিএসটিআইয়’র পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়। 

 

গত রোববার বিএসটিআই’র অভিযানে দেখা যায়, যাত্রাবাড়ী এলাকার মেসার্স ফাতেমা নাজ ফিলিং স্টেশন ৩টি ডিসপেন্সিং ইউনিট দ্বারা প্রতি ১০ লিটার ডিজেলে যথাক্রমে ৮৩০ ও ৭৬০ মিলিলিটার এবং অকটেন ৫১০ মিলিলিটার কম দিয়ে আসছে। 

 

পরের দিন ধামরাই উপজেলায় বিএসটিআই’র অভিযানে দেখা যায়, মেসার্স বোরাক ফিলিং স্টেশন অ্যান্ড সার্ভিস সেন্টার ৬টি ডিসপেন্সিং ইউনিট দ্বারা প্রতি ১০ লিটার ডিজেলে যথাক্রমে ৩৪০, ৩৪০, ৩২০ ও ২৯০ মিলিলিটার, অকটেন ৩০০ মিলিলিটার ও পেট্রলে ২৯০ মিলিলিটার তেল কম দিয়ে আসছে। 

 

এ অপরাধে প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী আদালতে নিয়মিত মামলা দায়ের করা হয়।

 

বিএসটিআই’র এ সার্ভিল্যান্স অভিযানে সংস্থাটির উপপরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন, পরিদর্শক মো. লিয়াকত হোসেন, মো. রাকিবুল আলম ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর