• রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

দৈনিক জামালপুর
সর্বশেষ:
কুড়িগ্রামে সাংবাদিকদের সাথে সাইবার অপরাধ বিষয়ক কর্মশালা ষড়যন্ত্রকারীদের থেকে সতর্ক থাকতে আহ্বান জানালেন তথ্যমন্ত্রী ১০ বছরে দেশের সাড়ে পাঁচ লাখ অসহায়দের আইনি সহায়তা দিয়েছে সরকার “করোনার মধ্যেও দেশের সব খাতে উন্নয়ন অগ্রযাত্রা চলমান” দেশে কর্মসংস্থান সৃষ্টিতে নতুন শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে কুড়িগ্রামে শিশু ধর্ষণের ঘটনায় অভিযুক্ত দুই সন্তানের জনক গ্রেপ্তার কাজিপুরে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (আসক) এর যাত্রা শুরু রৌমারীতে ভূমি ও গৃহহীনদের ঘর নির্মাণ উদ্বোধন শিক্ষা ও গবেষণায় এগিয়ে নেয়ার অঙ্গীকারে বশেফমুবিপ্রবি উল্লাপাড়ায় চোরাই গরুসহ কসাই গ্রেফতার

প্রয়োজনীয় জনবল পাচ্ছে দেশের ১৬৭ হাসপাতাল

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

দেশের ১৬৭টি সরকারি হাসপাতালে প্রয়োজনীয় জনবল পর্যায়ক্রমে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।
বৃহস্পতিবার বিকেলে নাটোর সদর হাসপাতালের ডা. নুরুল হক মিলনায়তনে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, সরকার জনগণের কাঙ্ক্ষিত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর। এই সেবা প্রদান করার লক্ষ্যে সরকারি হাসপাতালগুলোতে জনবল পদায়ন করা হচ্ছে। জনবল পদায়নের বিদ্যমান প্রতিবন্ধকতা দূর করতেও কাজ করা হচ্ছে। জনবলের পাশাপাশি হাসপাতালের প্রয়োজনীয় যন্ত্রপাতি সংযোজনও করা হচ্ছে। এই কার্যক্রমের ধারাবাহিকতায় খুব দ্রুত নাটোরে নির্মাণাধীন ২৫০ শয্যার সদর হাসপাতালেও প্রয়োজনীয় জনবল পদায়ন করা হবে। 

সরকারের সংশ্লিষ্ট দফতরে পাঠানো জনবল পদায়নের প্রস্তাবনা দ্রুত অনুমোদন পাবে বলেও আশা প্রকাশ করেন মহাপরিচালক। নাটোর সদর হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষার জন্যে একটি আরপিসি মেশিন এবং একটি জেনারেটর সংযোজন করা হবে বলেও ঘোষণা দেন তিনি।

এ সময় সভায় রাখেন, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম ও মো. সাইদুর রহমান, নাটোর বিএমএ’র সভাপতি ডা. জাকির হোসাইন, নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. আনছারুল হক। সভায় সভাপতির দায়িত্ব পালন করেন নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মীজানুর রহমান।

এর আগে মহাপরিচালক নাটোর সদর হাসপাতালে ডিজিটাল এক্স-রে মেশিন-এর সেবা প্রদান কার্যক্রম এবং নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কার্যালয়ে (পুরাতন সদর হাসপাতাল) কোভিড-১৯ পরীক্ষার জন্যে জিন এক্সপার্ট মেশিন সংযোজন কার্যক্রম উদ্বোধন করেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর