শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
জেরুজালেমের আল-আকসা মসজিদে ইসরাইলি বাহিনীর হামলা বিজেপি ছাড়লো ভারতের মধ্যপ্রদেশের ৮০ জন মুসলিম নেতা আর্থিক প্রযুক্তি ব্লকচেইন বিষয়ে কোর্স চালুতে সহায়তা দেবে সরকার আন্তর্জাতিক আদালতের আদেশ প্রত্যাখান করলেন মিয়ানমার সরকার ইসলামী গণতান্ত্রিক পার্টির সমর্থন পাচ্ছে তাপস ও আতিকুল জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেলেন ১৩ জন সরকারের ধারাবাহিকতায় অগ্রগতি দৃশ্যমান: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেনে নিন ‘আউজুবিল্লাহ’ পাঠের ফজিলত ও উপকারিতা বকশীগঞ্জে হাতির আক্রমন থেকে বাঁচতে টর্চলাইট ও জেনারেটর বিতরণ নিজেদের মধ্যে দেশ’প্রেমের স্পৃহা বজায় রাখতে হবে, বললেন সেনাপ্রধান
১৮৫

বকশীগঞ্জে নিরক্ষর ও ভিক্ষুকমুক্ত গ্রাম প্রতিষ্ঠার লক্ষ্যে আলোচনা

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৯  

জামালপুরের বকশীগঞ্জের পৌর এলাকার নয়াপাড়া গ্রামকে নিরক্ষর মুক্ত ও ভিক্ষুক মুক্ত করার লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

 

নয়াপাড়া হাফিজুর রহমান স্বতন্ত্র ইসলামীয়া ইবতেদায়ী মাদ্রাসার উদ্যোগে ২৩ নভেম্বর শনিবার দুপুরে মাদ্রাসায় ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

 

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা জহুরুল হক মুন্সী বীর প্রতীক (বার)।

সমাজ সেবক মোসাদ্দেকুর রহমান মানিকের সঞ্চালনায় এবং সমাজসেবক আবদুল হক মাষ্টারের সভাপতিত্বে আলোচনা সভায় এ সময় বক্তব্য রাখেন সাবেক সহকারী অধ্যাপক আফসার আলী, সাংবাদিক জিএম সাফিনুর ইসলাম মেজর , মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মওলানা ইছাহক আলী ,মনু মিয়া প্রমুখ। 

 

বকশীগঞ্জ পৌর এলাকার মালিরচর নয়াপাড় গ্রামকে নিরক্ষর মুক্ত করার জন্য পুরুষ এবং নারীদের আলাদা আলাদা ভাবে সন্ধ্যাকালীন পাঠদান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়।

 

আগামি ২১ ফেব্রæয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আগেই এই গ্রামকে এই গ্রামকে নিরক্ষর মুক্ত ঘোষনা করা হবে। অপরদিকে সকলের সহযোগিতায় গ্রামের ভিক্ষুকদের পুনর্বাসনের মাধ্যমে ভিক্ষুক মুক্ত করা হবে। আলোচনা সভা শেষে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। 

 

এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক , সাবেক শিক্ষক সভায় অংশগ্রহণ করেন। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর