• সোমবার   ১০ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৬ ১৪২৭

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
বক‌শীগঞ্জ যাত্রী প‌রিবহ‌নে অতিরিক্ত ভাড়া আদায়, মানা হ‌চ্ছেনা স্বা পুনরায় বিজয়ী হওয়ায় রাজাপাকসেক কে প্রধানমন্ত্রীর অভিনন্দন পাহাড়ে থাকা উপজাতিদের বুঝতে হবে ও নির্ধারণ করতে হবে তারা কি চান? আদিবাসী বিষয়ক আন্তর্জাতিক সনদ বাস্তবায়ন করতে বাংলাদেশ প্রেক্ষাপট জামালপুরে প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিক সমিতির সভা দেওয়ানগঞ্জে বঙ্গমাতার জন্মবাষির্কী উপলক্ষে সেলাই মেশিন বিতরণ কাজিপুরে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বঙ্গবন্ধু-বঙ্গমাতা মাটির দিকে চেয়ে চলতে শিখিয়েছেন : প্রধানমন্ত্রী বাংলাদেশে বসবাসকারী উপজাতিরা কি Indigenous নাকি Tribe? আজ বিশ্ব আদিবাসী দিবস উদযাপন নিয়ে পাহাড়ে ধুম্রজাল
২৪০

বকশীগঞ্জে শিক্ষকের দুই শতাধিক গাছের চারা ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৭ জুন ২০২০  

জামালপুরের বকশীগঞ্জে এক স্কুল শিক্ষকের দুই শতাধিক ফলজ ও বনজ গাছের চারা ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে মেরুরচর ইউনিয়নের পুরান টুপকারচর গ্রামে।

এ ঘটনায় বকশীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। সোমবার রাতে কে বা কারা প্রায় দুই শতাধিক গাছের চারা ভেঙে ফেলেছেন। 

 

চারা গাছের মালিক ও ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিশিরুল ইসলাম জানান, সোমবার রাতে তার একটি বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছের চারা ভেঙে ফেলা হয়। ১৫ জুন সকালে তিনি তার বাগানে গিয়ে সব চারা গাছ ভেঙে ফেলা দেখতে পান। 

 

এতে প্রায় দুই শতাধিক বিভিন্ন প্রজাতির ফলজ ,বনজ ও কাঠের গাছের চারা ভেঙে ফেলা হয়। এ ঘটনার পর ওই এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। তবে ধারনা করা হচ্ছে ওই শিক্ষকের সাথে পূর্ব শত্রুতার জের ধরে কেউ এ কাজটি করেছেন।

 

এলাকাবাসীর দাবি সঠিক তদন্তের মাধ্যমে পরিবেশ ধ্বংসকারী দুর্বৃত্তদের আইনের আওতায় আনা হোক। 

 

শিশিরুল ইসলাম জানান, তার আরেকটি কাঠের বাগান রয়েছে ,সেটি নিয়েও তিনি দুশ্চিন্তায় রয়েছেন। 

 

এ ঘটনায় বকশীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন সহকারী শিক্ষক শিশিরুল ইসলাম। 

বকশীগঞ্জ থানা পুলিশ ঘটনাটির তদন্তপূর্বক ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর