রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
আখেরি মোনাজাত উপলক্ষে বন্ধ থাকবে ঢাকার যেসব সড়ক চীনে প্রাণঘাতী ভাইরাস থেকে রক্ষায় শাহজালাল বিমানবন্দরে সতর্কতা নির্বাচন সুষ্ঠু করতে বাংলাদেশ সরকার বদ্ধপরিকর: সমবায় মন্ত্রী নির্বাচনের তারিখ পরিবর্তন করায় অনশন ভেঙে শিক্ষার্থীদের উল্লাস বই নয় কম্পিউটার নিয়ে বিদ্যালয়ে আসবে শিক্ষার্থীরা: প্রতিমন্ত্রী সম্পদ ভাগ করলে, দারিদ্র্য ইতিহাসে চলে যেতো: গভর্নর সমুদ্রের ফেনা পরিমান গুনাহ মাফের তাসবিহ দেওয়ানগঞ্জে চর আমখাওয়া’র দু’টি গ্রামে বিদ্যুতায়ন উদ্বোধন “খুনি মোস্তাক ও জিয়ার উত্তরসূরীদের বিরুদ্ধে আজীবন সংগ্রাম চলবে” সানন্দবাড়ী আকন্দ পাড়া নৌঘাটে একটা সেতু আবশ্যক
১৪১

বাংলাদেশে ইউএই’র বড় আকারের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ পারষ্পরিক সুবিধার্থে বাংলাদেশের বিভিন্ন সম্ভাবনাময় ক্ষেত্রে বিশেষ করে তৈরি পোশাক, তথ্য প্রযুক্তি এবং বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সরকারি এবং বেসরকারি পর্যায়ে ইউএই’র উদ্যোক্তাদের আরও বড় আকারের বিনিয়োগের আহবান জানিয়েছেন।

 

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের সরকার অর্থনৈতিক অঞ্চলে, বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে এবং হাইটেক পার্কে বিদেশি বিনিয়োগ আকর্ষণের উদ্যোগ গ্রহণ করেছে।’

 

আবুধাবীতে প্রধানমন্ত্রীর অবস্থানকালীন হোটেল সাংরি-লা’তে তাঁর সম্মানে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দূতাবাস আয়োজিত সংবর্ধনা ও নৈশভোজে যোগদান করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

 

প্রধানমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) বিনিয়োগকারীদের জন্য ‘ওয়ান স্টপ’ সার্ভিস সুবিধা এবং একশ’র অধিক অবকাঠামোসহ নানা প্রয়োজনীয় সুবিধাদি প্রদান করছে।

 

দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশে সব থেকে সহনীয় বিনিয়োগ নীতি বিদ্যমান উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগকারীরা তৈরি পোশাক শিল্প, ভবন অবকাঠামো নির্মাণ, নির্মাণ শিল্প, যোগাযোগ, জ্বালানি, তথ্য প্রযুক্তি, জাহাজ নির্মাণ, পর্যটন, হাল্কা প্রকৌশল, শিল্প পার্ক এবং পণ্য সরবারাহের কেন্দ্র হিসেবে বিনিয়োগ করতে পারে।’

 

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান অনুষ্ঠানে বক্তৃতা করেন।

 

গণ্যমান্য ব্যক্তিবর্গ, শীর্ষ উদ্যোক্তাগণ এবং ইউএই’র স্বনামধন্য ব্যবসায়ী সংস্থার প্রতিনিধিবৃন্দ এবং তাঁদের সরকারের শীর্ষ কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর