• বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৮ জ্বিলকদ ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
বদলে যাবে রাজধানীসহ আশপাশ এলাকার যোগাযোগব্যবস্থা করোনায় ক্ষতিগ্রস্থ শ্রমিক সংকট উত্তরণে তিন প্রস্তাব প্রধানমন্ত্রী জামালপুরে সাংবাদিক পরিবারের মানবেতর জীবনযাপন এবার বাংলাদেশেই তৈরি প্রাইভেট কার! “করোনায় প্রবাসীদের মাঝে ১১ কোটি টাকার ওষুধ ও ত্রাণ সামগ্রী বিতরণ” বাঁশখালী উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শিলকূপ অংশে বৃক্ষরোপন কর্মসূচি দুই বাংলাদেশি গবেষক পেলেন ‘মাইক্রোসফট রিসার্চ ডেসার্টেশন গ্রান্ট’ তুরস্কে কম্প্রেসর দিয়ে রপ্তানি শুরু করলো ওয়ালটন পণ্যের করোনা শনাক্তে প্রতারণা; কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের “সামনে যতই সঙ্কট আসুক, আ’লীগ সরকার শক্তহাতে তা মোকাবেলা করবে”
১৪৭

বাজারে এসেছে নতুন পেঁয়াজ ৬০ টাকায়

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৯  

দাম ভালো পেতে অপরিপক্ব নতুন পেঁয়াজ তুলে ঢাকাসহ সারাদেশে সরবরাহ শুরু করছেন কৃষকরা। পাইকারি বাজারে পুরনো পেঁয়াজ ১৭০ টাকায় বিক্রি হলেও নতুন পাতাওয়ালা পেঁয়াজ বিক্রি হচ্ছে মাত্র ৬০ টাকায়।
শুক্রবার রাজধানীর কারওয়ান বাজার ঘুরে জানা যায়, দেশের বিভিন্ন স্থান থেকে পাতাসহ নতুন পেঁয়াজ আসা শুরু করেছে। এসব পেঁয়াজ পাইকারি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়। খুচরা বাজারে তা বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকায়।তবে পুরনো পেঁয়াজ এখনো বেশি দামেই বিক্রি হচ্ছে। মিসরের পেঁয়াজ বিক্রি হচ্ছে পাইকারি ১১০ টাকায়, চায়না ১০০ টাকায় আর বার্মিজ ১৬০ টাকায়। দেশিটা বিক্রি হচ্ছে ১৭০ টাকায়।

কারওয়ান বাজারের গাউসিয়া ভান্ডারের আড়তদার মো. মোস্তফা ডেইলি বাংলাদেশকে বলেন, পাবনা, মানিকগঞ্জসহ আরো কয়েকটি স্থান থেকে নতুন পাতা পেঁয়াজ আসা শুরু করেছে। এসব পেঁয়াজ পাইকারি ৬০ টাকা কেজি বিক্রি করা হচ্ছে।

পেঁয়াজ ব্যবসায়ী লাকসাম ব্রাদার্সের মালিক বেলাল হোসেন বলেন, পরিপক্ব নতুন পেঁয়াজ বাজারে না আসা পর্যন্ত সংরক্ষণযোগ্য পেঁয়াজের দাম কমছে না। দেশি পাতাওয়ালা নতুন পেঁয়াজ বাজারে আসা শুরু হওয়ায় দাম কিছুটা কমেছে। শিগগিরই আরো কমে আসবে।

তিনি বলেন, এখন বাজারে পাতাসহ যে পেঁয়াজ বিক্রি হচ্ছে, তা সংরক্ষণ উপযোগী নয়। দুই থেকে তিনদিনের মধ্যে ব্যবহার করে ফেলতে হবে। সংরক্ষণ উপযোগী পেঁয়াজ বাজারে আসতে আরো কিছুদিন সময় লাগবে। তবে দে‌শের ক‌য়েক‌টি স্থানে স্থানীয় বাজারে নতুন পেঁয়াজ ওঠা শুরু হয়েছে বলেও জানান এই ব্যবসায়ী।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
বাণিজ্য বিভাগের পাঠকপ্রিয় খবর