• রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২০ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

দৈনিক জামালপুর
১৩৮

বাঁশখালী’তে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন ড.জমির উদ্দিন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৯ মে ২০২০  

চলমান করোনা সংকটে ত্রাণ না পেয়ে পিতৃহারা ''বাঁশখালীতে অসহায় ৯ সদস্যের পরিবার মানবেতর জীবন যাপন করছে" শিরোনামে গত শুক্রবার (৮মে)  সংবাদ প্রকাশের খবরটি বাঁশখালীর সুযোগ্য সন্তান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও সাবেক সহ-সম্পাদক, মানবিক নেতা ড. জমির উদ্দিন সিকদার'র নজরে আসে। খবরটি প্রকাশের সাথে সাথে তিনি ঢাকা থেকে আমার সাথে (প্রতিবেদককে) ফোন করে উক্ত অসহায় পরিবারের সদস্যদের সাথে সরাসরি যোগাযোগ করতে চায়। আমি (প্রতিবেদক) পরিবারটির সাথে কথা বলার ব্যবস্থা করি।

 

আজ শনিবার (৯ মে) সকালে অসহায় পরিবারের কর্তা নাহারু বেগমকে তার প্রতিনিধির মাধ্যমে প্রাথমিকভাবে ১ বস্তা চাল কিনে দেন এবং সাথে কিছু নগদ অর্থ সহায়তা প্রদান করেন। উক্ত পরিবারকে যখনই খাদ্যসামগ্রী প্রয়োজন হবে সাথে সাথে যোগাযোগ করার অনুরোধ করেন। যোগাযোগের জন্য ঐ পরিবারকে ড. জমির উদ্দিন সিকদার নিজেই ব্যক্তিগত মোবাইল নম্বর প্রদান করেন। এবং তিনি পুরো অসহায় পরিবারটির দায়িত্বভার গ্রহণ করেছেন বলে জানিয়েছেন।

 

ড. জমির উদ্দিন সিকদার ইতিপূর্বে ব্যক্তিগতভাবে চট্টগ্রামের বাঁশখালী থানার শিলকুপ, চাম্বল, কাথরিয়া, বাহারছড়া ইউনিয়ন, বাঁশখালী পৌরসভা, জলদী খালাইস্যার পাড়াসহ উপজেলার বিভিন্ন স্পটে করোনায় গৃহবন্ধী অসহায় মানুষদের মাঝে ৫০মণ চাল বিতরণ ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন তার প্রতিনিধিরা।

 

তিনি বলেন, 'মানুষ মানুষের জন্য, মানবতার জন্য। আমরা এ পৃথিবীতে বাঁচবো কয়দিন! সবসময় সাধ্যের মধ্যে মানুষ আর মানবতার পাশে দাঁড়িয়েছি। মানবিক সহযোগীতা করতে পারাটাই সৌভাগ্য। আমি ও আমার পরিবার সবসময় মানবতার ডাকে সাড়া দিয়েছি সাধ্যের মধ্যে। করোনাকালীন এ দূর্সময়ে পর্যায়ক্রমে সকল অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী  পৌঁছে দিয়েছি এবং সাধ্যের মধ্যে তা অব্যাহত রেখেছি। অসহায় ৯ সদস্যের ওই পরিবারের সাথে কথা বলেছি, তাদের দেখাশুনা করার দায়িত্ব নিয়েছি।' তিনি আরো বলেন' 'সরকারের পাশাপাশি যদি সাধারণ মানুষ সহযোগিতার হাত বাড়িয়ে দেয় তাহলে কোনো অসহায় মানুষ অনাহারে থাকবে না।'

 

বাঁশখালীর বাইরেও ড. জমির উদ্দিন মানবিক কাজ চালিয়ে যাচ্ছেন। করোনা সংকটে ঢাকার উত্তরায় অসহায় ২শ দুস্থ পরিবারের মাঝে তিনি গত মার্চ মাসের নিজ বেতন থেকে ১ লক্ষ টাকার নগদ অর্থ সহায়তা প্রদান করেন। বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতাল উত্তরা শাখা এবং ক্যাপ্টেন মনছুর আলী মেডিকেল ও হাসপাতালে কর্মরত সকল ডাক্তার-নার্সদের মাঝে স্বাস্থ্য সুরক্ষার জন্য পিপিই সহ আনুসাঙ্গিক সরাঞ্জমাধি প্রদান করেন। সম্প্রতি, ডা. জমির উদ্দিন তার উত্তরাস্থ বাসভবন এলাকায় দৈনিক উত্তরা নিউজের কর্মরত প্রতিবেদকগণের মাঝে উপহার স্বরূপ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী তুলে দেন। 

 

এদিকে বাঁশখালী উপজেলার শিলকুপ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের আঞ্জুমান পাড়ার স্বামী হারা নাহারু বেগমের ৯ সদস্যের উপার্জন অক্ষম পরিবারের দায়িত্ব নেওয়ায় তারা আশার আলো দেখছে। প্রাথমিক সহায়তা ও অসহায় পরিবারটির দায়িত্বভার গ্রহণ করায় ওই পরিবারের সদস্যরা মানবিক নেতা ড. জমির উদ্দিন সিকদারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর