রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
আখেরি মোনাজাত উপলক্ষে বন্ধ থাকবে ঢাকার যেসব সড়ক চীনে প্রাণঘাতী ভাইরাস থেকে রক্ষায় শাহজালাল বিমানবন্দরে সতর্কতা নির্বাচন সুষ্ঠু করতে বাংলাদেশ সরকার বদ্ধপরিকর: সমবায় মন্ত্রী নির্বাচনের তারিখ পরিবর্তন করায় অনশন ভেঙে শিক্ষার্থীদের উল্লাস বই নয় কম্পিউটার নিয়ে বিদ্যালয়ে আসবে শিক্ষার্থীরা: প্রতিমন্ত্রী সম্পদ ভাগ করলে, দারিদ্র্য ইতিহাসে চলে যেতো: গভর্নর সমুদ্রের ফেনা পরিমান গুনাহ মাফের তাসবিহ দেওয়ানগঞ্জে চর আমখাওয়া’র দু’টি গ্রামে বিদ্যুতায়ন উদ্বোধন “খুনি মোস্তাক ও জিয়ার উত্তরসূরীদের বিরুদ্ধে আজীবন সংগ্রাম চলবে” সানন্দবাড়ী আকন্দ পাড়া নৌঘাটে একটা সেতু আবশ্যক
৬৮

বিশ্বজুড়ে অচল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৯  

বিশ্বজুড়ে অচল হয়ে পড়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং এর সহযোগী প্রতিষ্ঠান ইনস্টাগ্রাম। বৃহস্পতিবার রাত ৯টার দিকে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের ফেসবুকে ঢুকতে পারছেন না ব্যবহারকারীরা।

 

ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য ইন্ডিপেনডেন্ট ট্র্যাকিং ওয়েবসাইট ডাউন ডিটেক্টরের বরাত দিয়ে বলছে, ফেসবুক এবং ইনস্টাগ্রাম বিকল হয়ে পড়ার অভিযোগ করেছেন ব্যবহারকারীরা। এ সমস্যা বিশ্বজুড়েই দেখা দিয়েছে।

 

বাংলাদেশের বেশ কয়েকজন ব্যবহারকারী জানান, রাত ৯টার পর থেকে ফেসবুকে ঢুকতে পারছেন না। ফেসবুকে লগইন করতে গিয়ে অনেকেই একটি বার্তা দেখতে পাচ্ছেন। সেখানে লেখা রয়েছে, এই মুহূর্তে প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণের জন্য ফেসবুক ডাউন রয়েছে। তবে কয়েক মিনিটের মধ্যেই আপনি ফেসবুক ফিরে পেতে সক্ষম হবেন।

 

একই সমস্যা দেখা দিয়েছে ফেসবুকের অপর সহযোগী বার্তা আদানপ্রদানের প্ল্যাটফর্ম ম্যাসেঞ্জারেও। ফেসবুক ব্যবহারকারী ৬৫ শতাংশই লগইন করতে পারছেন না। তবে এ সমস্যার তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি ফেসবুক কর্তৃপক্ষের কাছ থেকে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর