শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
৫২

ভারতের আসামেও ইন্টারনেট সংযোগ বন্ধ

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

প্রতিবেশি দেশ ভারতের রাজ্য ত্রিপুরার পর এবার আসামের ১০টি অঞ্চলে ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেয়া হয়েছে। ভারতে নাগরিকত্ব সংশোধনের বিরুদ্ধে চলমান বিক্ষোভ ঠেকাতে একই সঙ্গে অঞ্চলটিতে কারফিউ জারি করা হয়েছে। সেনা মোতায়েনের প্রস্তুতি চলছে বলেও জানা গেছে।  

 

বুধবার রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পেশ করেছে বিজেপি সরকার। তাই ত্রিপুরার মতো আর কোনো ঝুঁকি নিতে চায় না আসাম সরকার। খবর- কলকাতা নিউজ টুয়েন্টি ফোর

 

মঙ্গলবার দিনভর উত্তাল ছিল আসাম। বিলের প্রতিবাদে তীব্র বিক্ষোভ করা হয়েছে সেখানে। এমন পরিস্থিতিতে রাজ্যসভায় বিলটি পেশ করা নিয়ে যাতে কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হয় তাই আগে থেকেই পদক্ষেপ গ্রহণ করছেন রাজ্যের মূখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল ও তার সরকার। 

 

সকাল থেকেই বিক্ষোভের আগুন ক্রমশই ছড়িয়ে পড়ে এক জায়গা থেকে অন্য জায়গায়। আসামের গুয়াহাটিতে রাস্তায় নেমেছেন কলেজশিক্ষার্থীরা। তাদের সঙ্গে বিক্ষোভে যোগ দিয়েছেন আসাম মেডিকেল ও আসাম ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র-ছাত্রীরাও। আসামের রাজধানী দিসপুরে যাওয়ার পথে গুয়াহাটি ও শিলং’য়ের রাস্তা অবরোধ করে রেখেছেন বিক্ষোভকারীরা। অবরোধ ঠেকাতে তাদের ওপর টিয়ারগ্যাস নিক্ষেপ করে পুলিশ। 

 

এর আগে বিক্ষোভ ঠেকাতে ত্রিপুরাতে সেনা মোতায়েন করা হয়েছিল।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর