• বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
শুরু হলো এস কে সিনহাসহ ১১ জনের বিচার কার্য, সাক্ষ্যগ্রহণ ১৮ আগস্ট করোনার ভ্যাকসিন সবাই যেন পায়: রাষ্ট্রপতি কভিড-১৯ এর ভ্যাকসিন সংগ্রহে অর্থ বরাদ্দ আছে : অর্থমন্ত্রী জাতীয় শোক দিবস উপলক্ষে কাজিপুরে সঙ্গীত প্রতিযোগিতা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে প্রসূতি ও নবজাতক সন্তানকে উদ্ধার করে পুলিশ “সংসারের পাশাপাশি সংগঠনকে তিনি দক্ষতার সঙ্গে পরিচালনা করতেন” বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর শক্তি ও সাহসের উৎস “বঙ্গবন্ধুকে হত্যা ছিলো স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্রের অংশ” চলতি বছরের মধ্যে শেষ হবে ১০ ইউটার্নের কাজ: মেয়র আতিক আগামী মাস থেকে ঢাকা উত্তরের সব ঝুলন্ত তার কেটে ফেলা হবে : আতিক
১৬৩

ভারতের আসামেও ইন্টারনেট সংযোগ বন্ধ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

প্রতিবেশি দেশ ভারতের রাজ্য ত্রিপুরার পর এবার আসামের ১০টি অঞ্চলে ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেয়া হয়েছে। ভারতে নাগরিকত্ব সংশোধনের বিরুদ্ধে চলমান বিক্ষোভ ঠেকাতে একই সঙ্গে অঞ্চলটিতে কারফিউ জারি করা হয়েছে। সেনা মোতায়েনের প্রস্তুতি চলছে বলেও জানা গেছে।  

 

বুধবার রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পেশ করেছে বিজেপি সরকার। তাই ত্রিপুরার মতো আর কোনো ঝুঁকি নিতে চায় না আসাম সরকার। খবর- কলকাতা নিউজ টুয়েন্টি ফোর

 

মঙ্গলবার দিনভর উত্তাল ছিল আসাম। বিলের প্রতিবাদে তীব্র বিক্ষোভ করা হয়েছে সেখানে। এমন পরিস্থিতিতে রাজ্যসভায় বিলটি পেশ করা নিয়ে যাতে কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হয় তাই আগে থেকেই পদক্ষেপ গ্রহণ করছেন রাজ্যের মূখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল ও তার সরকার। 

 

সকাল থেকেই বিক্ষোভের আগুন ক্রমশই ছড়িয়ে পড়ে এক জায়গা থেকে অন্য জায়গায়। আসামের গুয়াহাটিতে রাস্তায় নেমেছেন কলেজশিক্ষার্থীরা। তাদের সঙ্গে বিক্ষোভে যোগ দিয়েছেন আসাম মেডিকেল ও আসাম ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র-ছাত্রীরাও। আসামের রাজধানী দিসপুরে যাওয়ার পথে গুয়াহাটি ও শিলং’য়ের রাস্তা অবরোধ করে রেখেছেন বিক্ষোভকারীরা। অবরোধ ঠেকাতে তাদের ওপর টিয়ারগ্যাস নিক্ষেপ করে পুলিশ। 

 

এর আগে বিক্ষোভ ঠেকাতে ত্রিপুরাতে সেনা মোতায়েন করা হয়েছিল।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
সারাবিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর