রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
৪৪

মাত্র ১কিলোমিটার রাস্তা মেরামতের অভাবে দূর্ভোগ

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার রৌমারী সদর ইউনিয়নের উত্তরপাড়া গ্রামে মাত্র এক কিলোমিটার রাস্তা দীর্ঘ দিনেও মেরামত না করায় জনসাধারনের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। কর্মসৃজন কর্মসূচী (মঙ্গা)’র শ্রমিক দিয়ে আংশিক মেরামত করা হলেও সামান্য বৃষ্টিতে আবারো খাদের সৃষ্টি হয়।

 

অভিযোগ রয়েছে, রৌমারীর উত্তরপাড়া ডিসি রাস্তা হতে পশ্চিমে ব্র্যাক অফিস সংলগ্ন দক্ষিণে ভিটাবাড়ি গ্রামের ইব্রাহিম সরদারের বাড়ি পর্যন্ত মাত্র ১কিলোমিটার রাস্তা রয়েছে। এই রাস্তাটি দিয়ে উত্তরপাড়া, ভিটাবাড়ি ও গুরত্বপূর্ণ ব্র্যাক অফিসের মানুষ যাতায়াত করে থাকেন। রাস্তাটি যেমন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে, তেমনি স্থানীয় কিছু লোকজন রাস্তাটির কিছু অংশ কেটে নিয়ে জমি তৈরি করেছেন। নির্বাচনের সময়ে প্রার্থীরা রাস্তাটি মেরামতের আশ্বাস দিলেও নির্বাচিত প্রতিনিধিগণ ওই এলাকায় পাত্তা দেন না। ফলে বছরের পর বছর অতিবাহিত হলেও মেরামতের কোন উদ্যোগ নেওয়া হয়নি। অতি বৃষ্টি ও বন্যার পানিতে রাস্তাটির বিভিন্ন স্থানে বড় বড় খাদের সৃষ্টি হয়। গ্রামবাসিরা রাস্তাটি মেরামতের দাবী জানিয়ে স্থানীয় জন প্রতিনিধি ও প্রশাসনের কাছে আবেদন দিলেও ফাইল বন্ধি হয়ে যায়। এছাড়াও বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রচার হলেও কেউ সুনজর দেননি।

উত্তরপাড়া গ্রামের বাসিন্দা আব্দুল মান্নান ও সিরাজুল ইসলাম জানান, দীর্ঘদিন থেকে রাস্তাটি সংস্কার না হওয়ায় একটু বৃষ্টি হলেই আমরা এলাকাবাসি খুবই কষ্টে যাতায়াত করি। স্থানীয় প্রশাসনের কাছে উক্ত রাস্তাটি অতিদ্রæত মেরামত করার জন্য জোরদাবী করছি।

 

এ ব্যাপারে রৌমারীর ব্র্যাক অফিসের শাখা ব্যবস্থাপক আজহারুল ইসলাম জানান, এই রাস্তাটির দিয়ে আমাদের যাতায়াতের অনেক কষ্ট হচ্ছে, বিশেষ করে সামান্য বৃষ্টিপাত হলেও যাতায়াত একেবাড়ে বন্ধ হয়ে যায়। 

 

রাস্তাটি মেরামতের বিষয় রৌমারী সদর ইউপি সদস্য রবিউল করিম বলেন, আমি কয়েকবার ইউনিয়ন পরিষদে আলোচনা করেছি। প্রকল্প না থাকায় মেরামত করা সম্ভব হচ্ছে না। এর পরেও মঙ্গার শ্রমিক দিয়ে মাটি ভরাট করে আপাদত যাতায়াতের ব্যবস্থা করা হয়েছে।

 

উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন, আমার নির্বাচনী এলাকায় অসংখ্য রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সামন্য কিছু প্রকল্প পাই, এতে কিছুই করা সম্ভব হচ্ছে না। তবে আগামীতে এই রাস্তাটি মেরামতের চেষ্টা করা হবে। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর