• বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||

  • আশ্বিন ১৫ ১৪২৭

  • || ১৩ সফর ১৪৪২

দৈনিক জামালপুর
১১৮

মুজিববর্ষের আয়োজনের ব্যাপারে সিদ্ধান্ত, আজ জানাবে বিসিবি?

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

একদিকে করোনাভাইরাসের আতঙ্ক, অন্যদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মুজিববর্ষের নানাবিদ আয়োজন। সামগ্রিকভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাস প্রতিরোধ-প্রতিকারের দিকেই নজর দেয়া হয়েছে। আর পুনর্বিন্যাসের সিদ্ধান্ত নেয়া হয়েছে জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানের ব্যাপারে।

 

তবে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্তৃক হতে যাওয়া মুজিববর্ষের বিশেষ টি-টোয়েন্টি সিরিজ ও জমকালো কনসার্টের ব্যাপারে। এদিক-ওদিকের গুঞ্জন, কনসার্ট ও ম্যাচ- উভয়ই স্থগিত করা হতে পারে বিসিবির পক্ষ থেকে। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে নতুন সূচিতে করা হবে এসব।

 

এসব গুঞ্জন শোনা গেলেও, এ বিষয়ে কোনো সঠিক খবর এখনও জানা যায়নি বোর্ডের পক্ষ থেকে। আর এ বিষয়ে যথাযথ সিদ্ধান্ত নেয়ার জন্য গতকাল (মঙ্গলবার) প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এসেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

 

প্রাথমিকভাবে, দুপুরে শেখ হাসিনার সঙ্গে দেখা করার সূচি থাকলেও, প্রধানমন্ত্রী একনেকের সঙ্গে বৈঠকে ব্যস্ত থাকায় পাপনের সঙ্গে কথা বলতে প্রায় সন্ধ্যা হয়ে যায়। বিসিবি সূত্রে জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বের হতে বেশ রাতই হয়েছিল পাপনের। যে কারণে মঙ্গলবার সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেননি বিসিবি সভাপতি।

 

গতকাল না হলেও, আজ (বুধবার) সংবাদ সম্মেলনের মাধ্যমে বর্তমান পরিস্থিতি, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক এবং মুজিববর্ষের আয়োজন- এসব বিষয় নিয়ে বোর্ডের অবস্থান পরিষ্কার করবেন নাজমুল হাসান পাপন। একইসঙ্গে মুজিববর্ষের বিশেষ টি-টোয়েন্টি সিরিজ ও জমকালো কনসার্টের ব্যাপারে আনুষ্ঠানিক সিদ্ধান্তও জানানো হবে বিসিবির পক্ষ থেকে।

 

দুপুরে এ তথ্য জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, ‘আজ (বুধবার) ম্যাচের ইনিংস ব্রেকে কিংবা ম্যাচ শুরুর আগে মিডিয়ার সঙ্গে কথা বলবেন পাপন ভাই। আপনাদের সব প্রশ্নের উত্তর পেতে পারেন সেখানে।’

 

তবে ঠিক কোন বিষয়ে কথা বলবেন বিসিবি সভাপতি কিংবা বোর্ডের সিদ্ধান্তই বা কী হলো?- সে ব্যাপারে মুখ খোলেননি জালাল ইউনুস। সবাইকে অপেক্ষায় রেখেছেন পাপনের সংবাদ সম্মেলনের জন্য।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর