• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
৯৩৯

মুজিববর্ষে টাঙ্গাইলে ১ হাজার ৪ ভুমিহীন পরিবার পেল খাস জমি

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর প্রথম দিনে টাঙ্গাইলের মির্জাপুরে সরকারি খাস জমি পেলেন ১০০৪ জন ভুমিহীন পরিবার। উপজেলার ৫ গ্রাম ভুমিহীন মুক্ত ঘোষনা করা হয়েছে। আজ মঙ্গলবার (১৭ মার্চ) টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার মহেড়া, জামুর্কি ও লতিফপুর গ্রামে তিনটি অনুষ্ঠানের মাধ্যমে বরাদ্ধকৃত ভুমিহীন পরিবারের মাঝে সরকারি খাস জমির দলিল হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

মঙ্গলবার মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক ও সহকারী কমিশনার (ভুমি) মো. মইনুল হক জানান, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় মির্জাপুর উপজেলার একটি পৌরসভা ও ১৪ ইউনিয়নের ১০০৪ জন ভুমিহীন অসহায় দরিদ্র পরিবারের তালিকা সংগ্রহ করে তাদের নামে সরকারি খাস জমি বরাদ্ধ দেওয়া হয়েছে।

যারা সরকারি খাস জমি বরাদ্ধ পেয়েছেন তারা হলেন, মির্জাপুর পৌরসভায় ১০ পরিবার, গোড়াই ইউনিয়নে ১১ পরিবার, আজগানা ইউনিয়নে ৩০০ পরিবার, ফতেপুর ইউনিয়নে ১০ পরিবার, বহুরিয়া ইউনিয়নে ১৫৫ পরিবার, আনাইতারা ইউনিয়নে ২২১ পরিবার, ভাদগ্রাম ইউনিয়নে ২৯ পরিবার, মহেড়া ইউনিয়নে ২০৯ পরিবার, জামুর্কি ইউনিয়নে ৪৬ পরিবার, তরফপুর ইউনিয়নে ১ পরিবার এবং ওয়ার্শি ইউনিয়নে ৩৯ পরিবার।

এছাড়া গোড়াকি, লঙ্গিন্দা, জগতভারড়া, চৌবাড়িয়া ও চান্দুলিয়া এই ৫ গ্রাম ভুমিহীন মুক্তি ঘোষনা করা হয়েছে।

সরকারী খাস জমি বরাদ্ধপ্রাপ্তদের মধ্যে হত দরিদ্র ও ভুমিহীন বীরাঙ্গনা রবিজান বেগম বলেন, আমার মাথা গোজার ঠাই ছিলনা । মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা, জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, উপজেলা নির্বাহী অপিসার মো. আবদুল মালেক এবং সহকারী কমিশনার (ভুমি) মো. মইনুল হক স্যার আমাকে বসবাসের সুযোগ করে দিয়েছেন। আমি তাদের কাছে চিরকৃতজ্ঞ।

এদিকে আজ মঙ্গলবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর প্রথম দিনে প্রধান মন্ত্রীর উপহার ১০০৪ জন ভুমিহীন পরিবারের হাতে দলিল হস্তান্তর করা হয়। এ উপলক্ষে মহেড়া ভুমি অফিস, জামুর্কি ভুমি অফিস সংলগ্ন অবসর নন্দিনী পার্ক এবং লতিফপুর ইউনিয়ন পরিষদে ভুমিহীনদের মাঝে দলিল হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিসেস মোস্তারী কাদেরী, এডিসি (শিক্ষা) মো. বজলুর রশিদ, এডিএম মো. শহীদ উল্লাহ, আরডিসি সুখময় সরকার, সিনিয়র সহকারী সচিব দেবাশীষ দাস, সিনিয়র সহকারী সচিব মো. আরিফুল ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, সহকারী কমিশনার (ভুমি) মো. মইনুল হক, মহেড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাদশা মিয়া, জামুর্কি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলী এজাজ খান চৌধুরী রুবেল ও লতিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেনসহ উপজেলা নির্বাহী অফিসার ও ভুমি অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর