• মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৫ জমাদিউস সানি ১৪৪২

দৈনিক জামালপুর
সর্বশেষ:
জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে চালু হচ্ছে র‍্যাবের হট লাইন টাঙ্গাইল স্টেডিয়ামে ক্রিকেট লীগ অনুষ্ঠিত অসুস্থ সাংবাদিক লুৎফর রহমানকে দেখতে হাসপাতালে তথ্য প্রতিমন্ত্রী ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন করায় ড্রেজারসহ পাইপ ধ্বংস টাঙ্গাইলের কালিহাতী পৌর নির্বাচনে ৫২ প্রার্থীর মনোয়নপত্র দাখিল দেওয়ানগঞ্জ পৌর এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ মির্জাপুরে ২০ গ্রাম হেরোইনসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব করোনা ভাইরাস ভ্যাকসিনের সুরক্ষা অ্যাপ প্রস্তুত: পলক “পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের বিজয় উন্নয়নের বিজয়” ইসলাম ধর্মানুযায়ী পাত্রী দেখার পদ্ধতি ও নিয়ম

মেলান্দহে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২০  

জামালপুরের মেলান্দহ উপজেলার হাজরাবাড়ী পৌরসভাধীন হাজরাবাড়ী বাজারে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ১৪ ডিসেম্বর সকালে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মেলান্দহের এসিল্যান্ড মো. সিরাজুল ইসলাম।

জানা গেছে, স্থানীয় কতিপয় প্রভাবশালী ব্যবসায়ী হাজরাবাড়ী বাজারের দুই একরের অধিক পরিমাণ জমি দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলেন। জমি দখলমুক্ত করার লক্ষ্যে আদালতের নির্দেশনা অনুযায়ী ৩৯ জন দোকান মালিককে তাদের সমস্ত স্থাপনা উচ্ছেদ করার জন্য এর আগে নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু অবৈধ দখলদাররা আদালতের নির্দেশনা উপেক্ষা করেন। এই পরিস্থিতিতে এসিল্যান্ড মো. সিরাজুল ইসলাম ১৪ ডিসেম্বর সকাল ১০টা থেকে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে হাজরাবাড়ী বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। এ সময় হাজারাবাড়ী পৌরসভার প্রশাসক ও মেলান্দহের ইউএনও তামিম আল ইয়ামিন ও মেলান্দহ থানা পুলিশ উপস্থিত ছিলেন। টানা প্রায় চার ঘন্টা ধরে চলে উচ্ছেদ অভিযান। এ সময় দোকানপাটের পাকা-আধাপাকা দুই শতাধিক অবৈধ স্থাপনা স্ক্যাভেটর দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

এসিল্যান্ড মো. সিরাজুল ইসলাম এ প্রসঙ্গে এ প্রতিবেদককে বলেন, নবগঠিত হাজরাবাড়ী পৌরসভার অধীনে হাজরাবাড়ী বাজারের সরকারি পেরিফেরিকৃত প্রায় দুই এক ১৮ শতাংশ জমি অবৈধভাবে দখল করে পাকা-আধাপাকা ঘর নির্মাণ করে ব্যবসা করে আসছিলেন স্থানীয়রা। আদালতের নির্দেশনা অনুযায়ী দুই শতাধিক অবৈধস্থাপনা উচ্ছেদ করে পুরো জমি দখলমুক্ত করা হলো। এখানে হাজরাবাড়ী পৌরসভার নতুন ভবনসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর