শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
জেরুজালেমের আল-আকসা মসজিদে ইসরাইলি বাহিনীর হামলা বিজেপি ছাড়লো ভারতের মধ্যপ্রদেশের ৮০ জন মুসলিম নেতা আর্থিক প্রযুক্তি ব্লকচেইন বিষয়ে কোর্স চালুতে সহায়তা দেবে সরকার আন্তর্জাতিক আদালতের আদেশ প্রত্যাখান করলেন মিয়ানমার সরকার ইসলামী গণতান্ত্রিক পার্টির সমর্থন পাচ্ছে তাপস ও আতিকুল জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেলেন ১৩ জন সরকারের ধারাবাহিকতায় অগ্রগতি দৃশ্যমান: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেনে নিন ‘আউজুবিল্লাহ’ পাঠের ফজিলত ও উপকারিতা বকশীগঞ্জে হাতির আক্রমন থেকে বাঁচতে টর্চলাইট ও জেনারেটর বিতরণ নিজেদের মধ্যে দেশ’প্রেমের স্পৃহা বজায় রাখতে হবে, বললেন সেনাপ্রধান
৫৪

ময়মনসিংহকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণায় জামালপুরে শপথবাক্য পাঠ

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত ‘মুজিব বর্ষ’ সামনে রেখে ময়মনসিংহ বিভাগকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়। এ উপলক্ষে ১১ ডিসেম্বর জামালপুর জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজন করা হয় শোভাযাত্রা, মানববন্ধন, গণসাক্ষরতা অভিযান ও শপথবাক্য পাঠ। জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে রঙিন বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।

অনুষ্ঠানে শপথবাক্য পাঠ করান অতিরিক্ত জেলা হাকিম সুহেল মাহমুদ। স্বাগত বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপপরিচালক মোহাম্মদ কবীর উদ্দিন। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য ফরিদা ইয়াসমিন, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন নির্বাহী হাকিম জাহিদুল ইসলাম। অনুষ্ঠানে বিপুল সংখ্যক ছাত্র, ছাত্রী, শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।


জামালপুরে বাল্যবিয়ে প্রতিরোধে অনুষ্ঠিত হয় মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম
সংসদ সদস্য প্রকৌশলী মোজাফফর হোসেন বলেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হলে বর্তমান প্রজন্মকে সুস্থ ও স্বাস্থ্যবান রাখতে হবে। আজকের এই কিশোর, কিশোরীরাই ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ে তুলতে প্রধান নিয়ামক হিসেবে দায়িত্ব পালন করবে। তাই বাল্যবিয়ের মতো সামাজিক ব্যাধি থেকে প্রজন্মকে রক্ষা করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী অঙ্গীকার করেছেন বাংলাদেশকে তিনি বাল্যবিয়ের অভিশাপ মুক্ত করবেন। এই জন্য আমাদের সকলকে সোচ্চার হতে হবে। আজ আমরা যে শপথ করলাম তা যেনো বর খেলাপ না করি। এই খবরটা সর্বত্র ছড়িয়ে দিতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের পর বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যানারে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধনে অংশ নেন তিন শতাধিক মানুষ। সবশেষে গণস্বাক্ষরে অংশ নেন অনুষ্ঠানে আসা সকল শ্রেণির মানুষ।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর