রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর

পলাশবাড়ীতে প্রকল্পের সভাপতির উপর হামলা

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ৯ নং হরিনাথপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ড এর হতদরিদ্রের জন্য কর্মসংস্থান ৪০ দিনের কর্মসূচীর প্রকল্পের সভাপতি হাসিনা বেগমের দাবীকৃত অর্থ শ্রমিকদের নিকট হতে উত্তোলন না করে দেওয়ায় প্রকল্পের সভাপতির লোকজনের হামলায় প্রকল্পের সর্দ্দার লতা রানী আহত হয়েছে। এ হামলায় লতা রানী রক্তাক্ত জখম হয়। প্রাথমিক চিকিৎসা শেষে ৪ দিনপর এঘটনায় পলাশবাড়ী থানায় ৬ জনের নামে অভিযোগ দায়ের করেছে লতা রানী ।

 

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়,লতা রানী ১২ বছর যাবৎ প্রকল্পের সর্দ্দার হিসাবে কর্মরত রয়েছেন বর্তমান সময়ে প্রকল্পের সভাপতি ইউপি সদস্য হাসিনা বেগমের দাবীকৃত অর্থ শ্রমিকদের নিকট হতে উত্তোলন করে না দেওয়া প্রকল্প হতে লতা রানীকে বাদ দেওয়ার পায়তারা করে। 

 

এছাড়াও প্রকল্পের সভাপতির মনোনীত ব্যক্তিরা কাজে না আসলে দৈনিক হাজিরা খাতায় অনউপস্থিত দেখানোয় হাসিনা বেগমের লোকজন লতারানীকে গত ১৫ জানুয়ারী সকাল ১০ টার সময় টাকিয়ার বাজারে সুকমল এর চায়ের দোকানের সামনে পৌছামাত্র অভিযুক্তরা দেশীয় অস্ত্র লাঠি সোটা লোহার রড দিয়ে লতা রানীকে মারধর করে রক্তাক্ত জখম করে পরে স্থানীয়রা আহত লতা রানীকে উদ্ধার করে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে চিকিৎসা গ্রহন শেষে গত ১৮ জানুয়ারী পলাশবাড়ী থানায় ইউপি সদস্য হাসিনা বেগমসহ ৬ জনের নামে অভিযোগ দায়ের করেন লতা রানী।

 

এদিকে পলাশবাড়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, চলমান প্রকল্পে লতা রানী একজন বৈধ শ্রমিক সে প্রকল্পে দীর্ঘ সময় ধরে কর্মরত রয়েছে।

 

এ ঘটনার ভুক্তভোগী প্রকল্পের সর্দ্দার আহত লতা রানী জানান ,ঘটনায় অভিযোগ দায়ের করিছি । হরিনাবাড়ী ফাড়ির পুলিশ সরেজমিনে তদন্ত করেছে। এ তদন্ত সাপেক্ষে অভিযুক্ত ব্যক্তিদের দৃষ্টান্ত মূলক শাস্তি চাই।

 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর