• শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

দৈনিক জামালপুর
সর্বশেষ:
সলপে খেলাধুলার সামগ্রী বিতরণ করলেন চেয়ারম্যান ইঞ্জিঃ শওকাত ওসমান বাংলাদেশে পৌঁছেছে ভারতের তৃতীয় অক্সিজেন এক্সপ্রেস আজ বিকালে আসছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় চালান রাজিবপুরে দু’গ্রুপের সংঘর্ষে আহত-২৫ গ্রেফতার-৪ করোনাজয়ী কাজিপুরের এসি ল্যান্ডের আবেঘন স্ট্যাটাস টাঙ্গাইলে র‌্যাবের পৃথক অভিযানে নকল ব্যান্ডরোল ও মাদকসহ গ্রেপ্তার বাসাইলে ১৫ দিনব্যাপী মশক নিধন কর্মসূচি’র উদ্বোধন আশ্রয়ণ প্রকল্পের কোন অনিয়ম মেনে নেবে না সরকার : তথ্য প্রতিমন্ত্রী শোকাবহ আগস্ট: মাদারগঞ্জ উপজেলা শাখার মাসব্যাপী ভার্চুয়াল কর্মসূচি ভালো দাম পাওয়ায় পাট চাষে ঝুঁকছেন নাগরপুরের কৃষকরা

রাতের আঁধারে ঈদ উপহার পৌঁছে দিচ্ছে ঘাটাইলের একদল তরুণ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২২ জুলাই ২০২১  

রাতের আঁধার নেমে এলে একদল তরুণ হাতে ব্যাগ নিয়ে বেড়িয়ে পড়ে। তারা সঙ্গোপনে অভাবী মানুষের হাতে তুলে দেয় উপহার সামগ্রী। উপহার হিসাবে তারা দেয় এক কেজি কালোজিরা চাল, এক প্যাকেট সেমাই, গুড়া দুধ ও চিনি। যাদের হাতে এই উপহার তুলে দেয়া হয় তাদের পরিচয় তারা প্রকাশ করতে চায় না। এই তরুণরা ’ঘাটাইলের কথা’ নামে একটি স্বেচছাসেক সংগঠনের সদস্য।

কথা হয় ‘ঘাটাইলের কথা’র সভাপতি মোস্তাফিজুর রহমান মোমিন এর সাথে। মমিন জানান, ২০১৪ সাল থেকে আমরা কাজ করে আসছি। কয়েকজন বন্ধু মিলে ফেইসবুক গ্রুপ হিসাবে আমরা এটা প্রতিষ্ঠান করি। বর্তমানে এই গ্রুপে প্রায় আট হাজার সদস্য এবং ৭০ জন স্বেচ্ছাসেবী আছে। আমাদের মূল কাজ হলো ঘাটাইলের অধিকার বঞ্চিত ও অভাবী মানুষের জন্য কিছু করা।

সংগঠনের কোষাধ্যক্ষ ময়নুল হাসান মুন্না বলেন, প্রতিষ্ঠার পর থেকেই আমরা উপজেলার বিভিন্ন গ্রামের দরিদ্র মানুষকে ঈদ উপহার দেই। স্বেচ্ছাসেবীদের মাধ্যমে আমরা তালিকা করি। তারপর সন্ধ্যার পর আমরা তাদের দুয়ারে গিয়ে হাজির হই এবং হাতে উপহার তুলে দেই। আমরা লোক দেখানোর জন্য তাদেরকে আমাদের কার্যালয়ে ডেকে আনি না। এতে অনেকে কষ্ট পায়। কেউ কেউ বিব্রত বোধ করে। আমরা তাদের সম্মানিত ও আনন্দিত করতে চাই।

স্বেচ্ছাসেবী মঞ্জুরুল ইসলাম বলেন, আগামী কোরবানির ঈদের জন্য আমরা ফেইসবুক গ্রুপের মাধ্যমে শুভাকাক্সক্ষীদের কাছে থেকে অর্থ সংগ্রহ করেছি। এ বছর উপজেলার ১০টি গ্রামের ১০০টি পরিবারকে উপহার দেয়া হচ্ছে। গত রোববার রাত থেকে উপহার বিতরণ শুরু হয়েছে।

কাজীপাড়া গ্রামের হাসমত আলী উপহার পেয়ে ভীষণ আনন্দিত। তিনি বলেন, ‘আমাদের জন্য এইটা বড় খুশির ঘটনা। পোলাগুলা আনেক ভালা।’

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর