• মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ৯ ১৪২৭

  • || ০৮ রবিউস সানি ১৪৪২

দৈনিক জামালপুর

রৌমারীতে যথাযথ মর্যাদায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২০  

কুড়িগ্রামের রৌমারীতে বিভিন্ন কর্মস‚চির মধ্য দিয়ে যথাযথ ধর্মীয় মর্যাদায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হয়েছে।

 

শুক্রবার (৩০ অক্টোবর) চরগয়টাপাড়া ইসলামী যুব সংগঠনের উদ্যোগে ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-এর প‚র্ণাঙ্গ জীবন নিয়ে আলোচনা, সমাবেশ,পবিত্র কোরআন তিলাওয়াত, মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

 

উক্ত ধর্মীয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চরগয়টাপাড়া জামে মসজিদ, ঈদগাহ মাঠ ও চরগয়টাপাড়া ইসলামী যুব সংগঠনের সভাপতি সাংবাদিক বেলাল হোসেন।

 

তিনি বলেন আজ থেকে ১ হাজার ৪৪৯ বছর আগে এই দিনে আরবের মরু প্রান্তরে মা আমেনার কোল আলো করে পৃথিবীতে আসেন সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ আখেরি নবী হজরত মুহাম্মদ (সা.)। বিশ্ব সাম্য ও মানবতার বার্তাবাহী বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)এই দিনে জন্মগ্রহণ করেন এবং এটি তাঁর ওফাত দিবসও। দিনটিকে মুসলিম বিশ্ব পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) হিসেবে পালন করে।

 

সারা আরব বিশ্ব যখন অন্ধকারে ডুবে গিয়েছিল, তখন মহান আল¬াহ পাক মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে বিশ্ব জগতের রহমতস্বরূপ পাঠিয়েছিলেন। তিনি ৪০ বছর বয়সে নবুয়ত লাভ করেন। এরপর বিশ্ববাসীকে মুক্তি ও শান্তির পথে আহŸান জানান। সব ধরনের কুসংস্কার,অন্যায়, অবিচার,গোঁমড়ামি ও দাসত্বের শৃঙ্খল ভেঙে মানবসত্তার চিরমুক্তির বার্তা বহন করে এনেছিলেন তিনি। মহানবী হজরত মুহাম্মদ (সা.) দীর্ঘ ২৩ বছর এ বার্তা প্রচার করেছেন তার উম্মতের মাঝে এবং ৬৩ বছর বয়সে তিনি ওফাত বরন করেন।

চরগয়টাপাড়া জামে মসজিদ মাঠে জুমার নামাজের পর মুসলমানদের কল্যাণের জন্য বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ঐ মসজিদের ইমাম মো.নওশাদ আলী।  মোনাজাত শেষে সকলের মাঝে তোবারক বিতরণ করা হয়।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি জসিম উদ্দিন, ক্যাশিয়ার আবদুল মতিন, ধর্ম সম্পাদক সুজন মিয়া, যুগ্ম সম্পাদক আলআমিন বাবু, রনি হাসান, আরমান চৌধুরী, রনি আহমেদ খোকা, নবী চান মিয়াসহ আরও অনেকে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর