• বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
৫৬৪

শিগগিরই দেশে দুই হাজার চিকিৎসক ও ছয় হাজার নার্স নিয়োগ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২০  

বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, বর্তমান সময়ের প্রাণঘাতি নভেল করোনা ভাইরাস পরিস্থিতি সামাল দিতে শিগগিরই সারাদেশে আট হাজার চিকিৎসক-নার্স নিয়োগ দেবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এর মধ্যে ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগ দেয়া হবে।

 

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে স্বাস্থ্যমন্ত্রী এসব তথ্য জানান।

 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরো সাতজন করোনায় প্রাণ হারিয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে ১২৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরো ৪১৪ জন। ফলে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ১৮৬ জন।

 

এ সময় স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, মোট ২১টি প্রতিষ্ঠান গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯২১টি নমুনা সংগ্রহ করেছে। যার মধ্যে ৩ হাজার ৪১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৩২ হাজার ৯০টি নমুনা ।

 

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সাত জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৫ জন পুরুষ ও ২ জন নারী। তারা সবাই ঢাকার বাসিন্দা।

 

তিনি আরো বলেন, এখন পর্যন্ত আক্রান্তদের মধ্যে ৮৫ শতাংশ ঢাকা সিটি ও বিভাগে। মোট আক্রান্তদের মধ্যে ৬৮ শতাংশ পুরুষ ও ৩২ শতাংশ মহিলা।

 

৬৪টি জেলার মধ্যে ৫৮টি জেলাতে করা রোগী শনাক্ত হয়েছে জানিয়ে অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, এখন পর্যন্ত নতুন যে তিনটি জেলা সংযুক্ত হয়েছে সেগুলো খুলনা বিভাগে। ঢাকা শহরের মধ্যে যে জায়গাগুলোতে অধিক সংখ্যক করোনায় আক্রান্ত ব্যক্তি চিহ্নিত হয়েছে সে জায়গাগুলো হলো- রাজারবাগ, মোহাম্মদপুর, লালবাগ, যাত্রাবাড়ী, বংশাল, চকবাজার, মিটফোর্ড, উত্তরা, তেজগাঁও এবং মহাখালী। ক্রমান্বয়ে এই ১০টি জায়গায় অধিক আক্রান্ত পাওয়া গেছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর