• শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৪ ১৪২৭

  • || ১৫ রজব ১৪৪২

দৈনিক জামালপুর

শেখ হাসিনার নির্দেশনায় যুবলীগকে এগিয়ে যেতে হবে: নানক

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২১  

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সব ষড়যন্ত্র মোকাবিলায় যুবসমাজকে নিয়ে যুবলীগকে এগিয়ে যেতে হবে। যুবলীগের চেয়ারম্যান যেকোনো মুহূর্তে ডাক দিলে লাখো যুবলীগ কর্মীকে ঝাপিয়ে পড়তে হবে। এজন্য যুবলীগ নেতাকর্মীদের সবসময় প্রস্তুত থাকতে হবে।
বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে যুবলীগকে সংগঠিত করতে হয়েছে। আমরা যখন যুবলীগ করেছি তখন বিএনপির সন্ত্রাসী বাহিনীর বহু অত্যাচার সহ্য করতে হয়েছে। তবুও যুবলীগকে এগিয়ে নিতে হয়েছে। এখন এই যুবলীগের দায়িত্ব পেয়েছেন পরশ ও নিখিল। এই দায়িত্বকে পবিত্র মনে করে তা পালন করতে হবে।

যুবলীগের সাবেক এই চেয়ারম্যান বলেন, শেখ হাসিনার নেতৃত্বে যুবসমাজ শিক্ষা শেষে এখন কাজ খোঁজে নিতে পারছে। আজ কাজের জন্য মাঠে আন্দোলন করতে হয় না এই সবকিছুই সম্ভব করেছেন শেখ হাসিনা।

আমরা যুবলীগকে নিয়ে স্বপ্ন দেখি। যুবলীগ সব ষড়যন্ত্র মোকাবিলা করে এগিয়ে যাবে। শেখ হাসিনাকে দেশে আসতে দেবে না বলে ঘোষণা করেছিল দেশবিরোধী দোসররা। তখন নেত্রীকে আনার জন্য যুবলীগের লাখ লাখ নেতাকর্মীরা মাঠে ছিল।

তিনি আরো বলেন, করোনাকালে যুবলীগ মানবতার পরিচয় দিয়েছে। বিভিন্ন মানুষের বাসায় গিয়ে খাবার পৌঁছে দিয়েছে। শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী যারা চাইতে পারে না তাদের তালিকা করে রাতের আঁধারে বাসায় খাবার পৌঁছে দিয়েছে। ঘূর্ণিঝড় আম্ফানে মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য-সহযোগিতা করার পাশাপাশি কৃষকের ধান কেটে দিয়েছে মানবিক যুবলীগ। 

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। 

এ সময় সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল মজিদ হুমায়ুন, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুন রশীদ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিম প্রমুখ।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর