• রোববার   ০৭ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২২ ১৪২৭

  • || ২৩ রজব ১৪৪২

দৈনিক জামালপুর

শেখ হাসিনার নেতৃত্বে দেশে নারী জাগরণে বিপ্লব ঘটেছে

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২১  

ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন- নারীর ক্ষমতায়ণ ও উন্নয়নে তাঁর সরকারের ব্যাপক কার্যক্রমের সাফল্য আন্তর্জাতিক পর্যায়ে একের পর এক স্বীকৃতি এনে দিয়েছে,দেশে নারী জাগরণে বিপ্লব ঘটেছে। বিগত বিএনপি জামায়াত জোট আমলে কোন কাজ হয়নি। বাংলাদেশের সকল উন্নয়নমূলক কাজ যা হয়েছে শেখ হাসিনা সরকারের আমলেই হয়েছে। আমাদের সরকারের সে অর্থনৈতিক ক্ষমতা আছে। আমরা একেবারে তৃণমূল পর্যায় থেকে বিভিন্ন জায়গায় বিভিন্ন ট্রেডে নারীদের প্রশিক্ষণ দিয়ে দিচ্ছি যাতে করে দেশে বিদেশে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা হয়। কাজেই আমরা চাই যে, সবাই নারী-পুরুষ নির্বিশেষে এই দেশকে উন্নত করার কাজ করবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার অর্থনৈতিকভাবে অনেক স্বাবলম্বী। সরকারের কাজ করার সক্ষমতা আছে বলেই আমরা বড় বড় প্রকল্প নিতে পারছি। 

শনিবার দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় জামালপুরের ইসলামপুর গুঠাইল হাই স্কুল এন্ড কলেজ মাঠে চিনাডুলী এবং বেলগাছা ইউনিয়নের বিভিন্ন গুচ্ছগ্রামে বসবাসকৃত ৪’শ মানুষের মাঝে প্রধান মন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

এ সময় চরাঞ্চলবাসীকে উদ্দেশ্যে করে প্রতিমন্ত্রী বলেন,একেকটি নদীর আলাদা চারিত্রিক বৈশিষ্ট্য। নদীর এই পরিবর্তনগুলো অনুধাবন করতে আমাদের সময় লাগে। আমরা দূর্গম যমুনার চরাঞ্চলের মানুষের চলাচলের সুবিধার্থে যখন যা প্রয়োজন তা চেস্টা করছি। বয়স্ক ভাতা,বিধবা ভাতা,চিকিৎসা সেবা প্রত্যন্ত অঞ্চলের দৌড় গোড়ায় পৌছে দিচ্ছি। 

ওই দিন বিকালে উপজেলার চরপুটিমারি ইউনিয়নের ডিগ্রীরচরে জামিয়া মুফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা পরিদর্শন ও আগ্রাখালী গ্রামে প্রতিমন্ত্রী সুধীদের সাথে মত বিনিময় করেন।

 

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাসের বাবুল,উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মাজহারুল ইসলাম,স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এমআবু তাহের,ভাইস চেয়ারম্যান আঃ খারেক আকন্দ,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু,সহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর