• সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৫ ১৪২৭

  • || ০৩ সফর ১৪৪২

দৈনিক জামালপুর
১৪৯

সম্মেলনের আগে মন্ত্রিসভায় পরিবর্তন হচ্ছে না: ওবায়দুল কাদের

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগে মন্ত্রিসভায় কোনো পরিবর্তন হচ্ছে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 
সোমবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনার সময় এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। 


 
ওবায়দুল কাদের বলেন, এই মুহূর্তে মন্ত্রিসভায় পরিবর্তনের বিষয়ে বলতে পারছি না। সেটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে সম্মেলনের আগে তা হচ্ছে না। নতুন বছরে হবে কিনা সেটাও প্রধানমন্ত্রী বলতে পারেন। 

তবে মন্ত্রিসভার পরিবর্তন ও সংযোজন রুটিন অনুযায়ী সব দেশেই হয় উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী এটি ঠিক করবেন। আমি একজন মন্ত্রী হয়ে আরেকজনকে নন-পারফর্মার বলি কি করে?

দলের সভাপতি পদ পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমাদের নেত্রী তো বারবার বিদায় নিতে চান। তবে যেতে চাইলেও যেতে নাহি দিব, আমাদের কাউন্সিলরদের এটা হলো সর্বসম্মত চিন্তাভাবনা। 

সাধারণ সম্পাদক বলেন, অন্য পদগুলো  প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই সাজান। তিনি যে পদে যাকে যোগ্য মনে করবেন তাকে দিতে পারেন। এটা নিয়ে আমাদের মধ্যে কোনো দ্বিধা-দ্বন্দ্ব নেই। কোনো দুঃখ, বেদনা, এসবেরও কোনো অবকাশ নেই।

মন্ত্রী ও দলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের ক্ষেত্রে কোনো অপূর্ণতা আছে কিনা এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রণালয়ের কাজগুলো একটা ধারায় চলে এসেছে। এদিকে দলেও একটা সিস্টেম তৈরি হয়েছে, বিভাগীয় পর্যায়েও দায়িত্বপ্রাপ্ত নেতারা রয়েছেন। ফলে আমার দায়িত্ব পালনের ক্ষেত্রে দল বা মন্ত্রণালয়ের কোনো কাজে হয়তো সেভাবে ব্যত্যয় ঘটেনি। আর আমি গেলো দুই সপ্তাহ ধরে ঢাকার বাহিরে বেশি থাকছি। শুক্র ও শনিবার ছাড়া বিকেল হলেও মন্ত্রণালয়ে এসে ফাইলগুলো সই করেছি। এমনকি বিমানবন্দরেও বেশ কিছু ফাইল সই করেছি।


 
আজকের ফাইল আগামী দিনের জন্য ফেলে রাখতে হয়নি জানিয়ে তিনি বলেন, এমনকি ঢাকার বাইরে থাকতে মন্ত্রণালয়ের দুই সচিবের ফোনেও প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছি। দায়িত্ব পালনে কোনো অসুবিধা ফিল করছি না। অসুস্থতা যেটা ছিল সেটার ওপর আমার হাত ছিল না, আল্লার রহমতে এখন যথেষ্ট সুস্থ। নেত্রী যেকোনো দায়িত্ব দিলে আমার কোনো অনীহা থাকবে না।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর