শনিবার   ১৬ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক জামালপুর
১২০২

সরিষাবাড়ীতে তালুকদার পরিবারের অত্যাচারে এক ছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০১৯  

বাম থেকে বখাটে তানিন তালুকদার ও তার অত্যাচারে আত্মহত্যায় নিহত কিশোরী ছোঁয়া

বাম থেকে বখাটে তানিন তালুকদার ও তার অত্যাচারে আত্মহত্যায় নিহত কিশোরী ছোঁয়া

জামালপুরের সরিষাবাড়ীতে তালুকদার পরিবারের উত্তরসূরী তানিম তালুকদারের লালসার শিকার হয়ে ১৫ বছর এক সংখ্যালঘু কিশোরীর গলায় ফাঁস লাগিয়ে আত্মহনন। 

 

সরিষাবাড়ীতে তানিন তালুকদার নামক এক বখাটের টানা উত্যক্ত ও জোরপূর্বক সেলফি তোলে ভাইরালের হুমকি দেওয়ায় অন্তরা সাহা ছোঁয়া (১৫) নামে এক কিশোরী ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। গত ২২ এপ্রিল সোমবার রাতে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের সাইঞ্চারপাড় (সাহাপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে। সে ওই গ্রামের ব্যবসায়ী নারায়ণ সাহার মেয়ে।

 

এ ঘটনায় নিহত অন্তরা সাহা ছোঁয়া’র বাবা বাদি হয়ে পার্শ্ববর্তী মুলবাড়ি গ্রামের তালুকদার পরিবারের উত্তরসূরী মতি তালুকদারের ছেলে বখাটে তানিন তালুকদারসহ (২৫) ৩/৪ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। বখাটের সহযোগী রিয়াদ তালুকদারকে আটক করেছে পুলিশ।

 

পারিবারিক সুত্র জানায়, অন্তরা সাহা ছোঁয়া সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী ছিল। সোমবার বিকালে সে পৌরসভার আরামনগর বাজার মামুন স্মৃতি কোচিং একাডেমিতে প্রাইভেট পড়তে যায়। সন্ধ্যায় ছোঁয়া বাড়ি ফেরার পর তার মা নমিতা রানী সাহা তাকে রুমে রেখে পাশের বাড়িতে টিউশনি করতে যান। রাত পৌনে ৮টার দিকে তিনি ফিরে এসে দেখেন, তার মেয়ের রুমের দরজা বন্ধ। দরজা ভেঙে ভিতরে গিয়ে দেখেন, ছোঁয়া গলায় উড়না পেঁচিয়ে সিলিংফ্যানের সাথে ফাঁসিতে ঝুলে আছে। পরে উদ্ধার করে হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

নিহতের বাবা নারায়ণ সাহা অভিযোগ করেন, মুলবাড়ি গ্রামের শামিম তালুকদার পরিবারের ছত্রছায়ায় প্রভাবশালী মতি তালুকদারের ছেলে,  বিএনপি নেতা তানিন তালুকদার ও কয়েকজন বিএনপি’র বখাটে দীর্ঘদিন ধরে ছোঁয়াকে স্কুলে যাতায়াতের পথে টানা উত্যক্ত করে আসছিল। বিষয়টি তানিনের পরিবারের কাছে বারবার বিচার চেয়েও লাভ হয়নি। ধারাবাহিক উত্যক্তের জেরে গত ২০ এপ্রিল তানিন রাস্তায় ছোঁয়াকে মুখ চাপা দিয়ে জড়িয়ে ধরে জোরপূর্বক মোবাইলে সেলফি তোলে এবং কুপ্রস্তাব দেয়। এতে রাজি না হলে তানিন ওই সেলফিটি ফেসবুকে ভাইরাল করে দেওয়ার হুমকি দেয়। এ নিয়ে ৩দিন ধরে সে মনমরা ছিল। লাঞ্ছনা সইতে না পেরেই সে আত্মহত্যা করে বলে পরিবারের লোকদের দাবি। ঘটনার পরই তানিন ও তার সহযোগীরা পালিয়ে যায়।

 

সরিষাবাড়ী থানার ওসি মাজেদুর রহমান জানান, প্রাথমিকভাবে আত্মহত্যায় প্ররোচনার প্রমাণ পাওয়া গেছে। এ ব্যাপারে মেয়েটির বাবা আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে মঙ্গলবার একটি মামলা দায়ের করেছেন। মুল আসামি বখাটে তানিন তালুকদার পালিয়ে গেলেও তার সহযোগী রিয়াদ তালুকদারকে আটক করা হয়েছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
এই বিভাগের আরো খবর