• বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৮ জ্বিলকদ ১৪৪১

দৈনিক জামালপুর
সর্বশেষ:
বদলে যাবে রাজধানীসহ আশপাশ এলাকার যোগাযোগব্যবস্থা করোনায় ক্ষতিগ্রস্থ শ্রমিক সংকট উত্তরণে তিন প্রস্তাব প্রধানমন্ত্রী জামালপুরে সাংবাদিক পরিবারের মানবেতর জীবনযাপন এবার বাংলাদেশেই তৈরি প্রাইভেট কার! “করোনায় প্রবাসীদের মাঝে ১১ কোটি টাকার ওষুধ ও ত্রাণ সামগ্রী বিতরণ” বাঁশখালী উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শিলকূপ অংশে বৃক্ষরোপন কর্মসূচি দুই বাংলাদেশি গবেষক পেলেন ‘মাইক্রোসফট রিসার্চ ডেসার্টেশন গ্রান্ট’ তুরস্কে কম্প্রেসর দিয়ে রপ্তানি শুরু করলো ওয়ালটন পণ্যের করোনা শনাক্তে প্রতারণা; কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের “সামনে যতই সঙ্কট আসুক, আ’লীগ সরকার শক্তহাতে তা মোকাবেলা করবে”
১৭৬

সরিষাবাড়ীতে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত ২০

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৯  

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় পোগলদিঘা ইউনিয়নে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের নারী-পুরুষসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ২৯ নভেম্বর বিকেলে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের মানিকপটল গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার পোগলদিঘা ইউনিয়নের মানিকপটল গ্রামের মৃত কানু শেখের ছেলে আয়নাল শেখের দুই একর জমি প্রতিবেশী মজিবর রহমানের ছেলে মোতালেব রহমান প্রভাব খাটিয়ে জবর দখল করে নেয় ৬ বছর আগে। এ নিয়ে মোতালেব রহমানের (ভোলা মিয়া) সাথে র্দীঘদিন ধরে আয়নাল শেখের বিরোধ চলে আসছিল। জবর দখল করা দুই একর জমির প্রকৃত মালিক আয়নাল শেখ বাদী হয়ে মোতালেব রহমানকে আসামি করে আদালতে মামলা দায়ের করেন। আদালত এ মামলায় গত জুন মাসে আয়নাল শেখের পক্ষে রায় দেন। আদালত থেকে রায় পেয়ে ওই জমি দখলে যাওয়ার চেষ্টা করেন আয়নাল শেখ।

মোতালেব রহমান এলাকার প্রভাবশালী হওয়ায় আদালতের রায় তুয়াক্কা না করে আয়নাল শেখকে হত্যার হুমকি ধামকী দিয়ে আসছিলেন। পরে ২৯ নভেম্বর দুপুরে আয়নাল শেখ তার পরিবারের লোকজন ও স্থানীয় সর্মথক দলবল নিয়ে ওই জমি দখল করে বীজ বপন করেন। এ সংবাদ পেয়ে মোতালেব রহমান সংঘবদ্ধ লাঠিয়াল বাহিনী নিয়ে আয়নাল শেখের লোকজনের উপর চড়াও হয়ে হামলা চালান।

হামলায় উভয় পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে নারী-পুরুষসহ অন্তত ২০ জন আহত হয়। আহতরা হলেন- আব্দুল খালেক (৬০), ফুল মাহমুদ (৫২), সাবলু মিয়া (২৮), মোয়াজ্জেম হেসেন (৩০), নারগিস বেগম (৪০), বন্যা আক্তার (২৮), মেরীনা বেগম (৪১), বিলকিস বেগম (৪৫), হবিবুর রহমান (৪০), লাভলী বেগম (৩৫), রাশেদা বেগম (৪৮), তোফাজ্জল হোসেন (৩৫), জুলেখা বেগম (৫০), কবির মিয়া (৪০) ও আব্দুল্লাহ (৩০)।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
জামালপুর বিভাগের পাঠকপ্রিয় খবর