• বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক জামালপুর
১৩৯

সোমবার থেকে শুরু প্লে-অফের লড়াই

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

শেষ হলো বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম রাউন্ড। আগামীকাল ১৩ জানুয়ারী সোমবার থেকে শুরু হচ্ছে প্লে-অফের লড়াই। রাউন্ড রবিন লিগ পর্ব শেষে টেবিলের শীর্ষ চার দল খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ঢাকা প্লাটুন নামবে প্লে-অফের মঞ্চে। লক্ষ্য থাকবে বিপিএল ফাইনাল।

 

প্রথম রাউন্ডের ১২ ম্যাচ শেষ সমান ৮টি করে ম্যাচ জিতেছে খুলনা, রাজশাহী ও চট্টগ্রাম। তবে নেট রানরেটের বিচারে শীর্ষে রয়েছে খুলনা। এরপরের দুই স্থানে যথাক্রমে রাজশাহী ও চট্টগ্রাম। ১২ ম্যাচে ৭ জয় নিয়ে চতুর্থ স্থানে থেকে প্লে অফে এসেছে ঢাকা।

 

কোয়ালিফায়ার ও এলিমিনেটর ফরম্যাটের কারণে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ফাইনালে যাওয়ার জন্য দু’বার সুযোগ পাবে। সন্ধ্যায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস। এ ম্যাচে জয়ী দল সরাসরি পৌঁছে যাবে ফাইনালে। হেরে যাওয়া দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। 

 

এর আগে দুপুর দেড়টায় একই ভেন্যুতে এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে ঢাকা প্লাটুন ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এ ম্যাচের পরাজিত দল ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। অপরদিকে জয়ী দল উত্তীর্ণ হবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। 

 

প্লে-অফের শেষ ম্যাচ তথা দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে পরাজিত ও এলিমিনেটরে জয়ী দল। এই দুই দলের মাঝে যারা জিতবে তারাই খেলবে বঙ্গবন্ধু বিপিএলের গ্র্যান্ড ফাইনাল। 

 

এক নজরে জেনে নিন বিপিএলের প্লে-অফ সূচি:

এলিমিনেটর (১৩ জানুয়ারি) - ঢাকা প্লাটুন বনাম চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, দুপুর ১.৩০ মিনিট

প্রথম কোয়ালিফায়ার (১৩ জানুয়ারি) - খুলনা টাইগার্স বনাম রাজশাহী রয়্যালস, সন্ধ্যা ৬.৩০ মিনিট

কোয়ালিফায়ার ২ (১৫ জানুয়ারি) - কোয়ালিফায়ার ১ পরাজিত বনাম এলিমিনেটর জয়ী, সন্ধ্যা ৬.৩০ মিনিট

ফাইনাল (১৭ জানুয়ারি) - কোয়ালিফায়ার ১ জয়ী বনাম কোয়ালিফায়ার ২ জয়ী, সন্ধ্যা ৭.০০ মিনিট 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর