• মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৫ জমাদিউস সানি ১৪৪২

দৈনিক জামালপুর
সর্বশেষ:
জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে চালু হচ্ছে র‍্যাবের হট লাইন টাঙ্গাইল স্টেডিয়ামে ক্রিকেট লীগ অনুষ্ঠিত অসুস্থ সাংবাদিক লুৎফর রহমানকে দেখতে হাসপাতালে তথ্য প্রতিমন্ত্রী ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন করায় ড্রেজারসহ পাইপ ধ্বংস টাঙ্গাইলের কালিহাতী পৌর নির্বাচনে ৫২ প্রার্থীর মনোয়নপত্র দাখিল দেওয়ানগঞ্জ পৌর এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ মির্জাপুরে ২০ গ্রাম হেরোইনসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব করোনা ভাইরাস ভ্যাকসিনের সুরক্ষা অ্যাপ প্রস্তুত: পলক “পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের বিজয় উন্নয়নের বিজয়” ইসলাম ধর্মানুযায়ী পাত্রী দেখার পদ্ধতি ও নিয়ম

সৌদি আরবের সহায়তায় দেশের ৮ বিভাগে ‘আইকনিক মসজিদ’ নির্মিত হবে

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২০  

বাংলাদেশের সরকার প্রধান শেখ হাসিনা বলেছেন, সৌদি আরবের সহায়তায় বাংলাদেশের আটটি বিভাগে সব ধরনের সুযোগ-সুবিধাসহ ৮টি ‘আইকনিক মসজিদ’ নির্মিত হবে। এছাড়া উপজেলা পর্যায়ে ৫৬০টি মডেল মসজিদ-কাম-ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে।

নবনিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসেফ আল-দুহাইলান বৃহস্পতিবার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ করেন। বৈঠকে মসজিদ নির্মাণের বিষয়ে আলোচনা হয়। 

 

বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। 

 

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশিদের হৃদয়ে সৌদি আরবের জন্য একটি বিশেষ স্থান রয়েছে। বাংলাদেশ সব সময় এই সম্পর্ককে মূল্য দেয়। দু’দেশের মধ্যে অনেক খাতে সহযোগিতামূলক সম্পর্ক রয়েছে।

 

এ সময় সৌদি রাষ্ট্রদূত আশা ব্যক্ত করেন, দু’দেশের মধ্যকার বিদ্যমান সম্পর্ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আরো গভীর ও দৃঢ় হবে। 

 

তিনি বলেন, অর্থনীতি, নিরাপত্তা ও জনশক্তির মতো ক্ষেত্রগুলোতে সৌদি আরব ও বাংলাদেশের মধ্যকার দ্বিপক্ষীয় সহযোগিতা অব্যাহত থাকবে।

 

আল-দুহাইলান উল্লেখ করেন যে, সৌদিতে ১৫ লাখের বেশি বাংলাদেশি বিভিন্ন খাতে কাজ করছেন। তারা কঠোর পরিশ্রমী এবং সৌদির অর্থনীতিতে বড় ধরনের অবদান রাখছেন।

 

বাংলাদেশে বিদ্যমান বিনিয়োগবান্ধব পরিবেশের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, সৌদি উদ্যেক্তারা বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী। সৌদি সরকার ভ্রাতৃপ্রতীম দুটি দেশের মধ্যে ব্যবসা ও বাণিজ্য জোরদারের লক্ষ্যে বাংলাদেশি উদ্যোক্তাদের সৌদি আরবে স্বাগত জানাচ্ছে।

 

এ প্রসঙ্গে সৌদি রাষ্ট্রদূত বলেন, সৌদি আরবে বিনিয়োগের ব্যাপক সম্ভাবনা রয়েছে এবং আমরা এ ব্যাপারে বাংলাদেশি উদ্যোক্তাদের পূর্ণ সহযোগিতা প্রদান করবো। 

 

দু’দেশের মধ্যকার বিদ্যমান চমৎকার সম্পর্কের ব্যাপারে সন্তোষ প্রকাশ করে আল-দুহাইলান প্রধানমন্ত্রীকে বলেন, রাষ্ট্রদূত হিসেবে তার মেয়াদকালে এই সম্পর্ককে আরো এগিয়ে নিয়ে যাওয়াই হবে তার দায়িত্ব। সৌদি রাষ্ট্রদূত এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

 

ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রদূতের মধ্যে এ সময় করোনাভাইরাস ইস্যু নিয়েও আলোচনা হয়েছে। 

 

বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী বাংলাদেশে সৌদি আরবের নবনিযুক্ত রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং বাংলাদেশে দায়িত্ব পালনের সময়ে তাকে পূর্ণ সহযোগিতা প্রদান করার আশ্বাস দেন।

 

বৈঠকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর