• বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৬ জমাদিউস সানি ১৪৪২

দৈনিক জামালপুর

হাজারো অসহায় পরিবারের মুখে হাসি ফোটালো বিদ্যানন্দ ফাউন্ডেশন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০  

জামালপুর জেলার ৭টি উপজেলার ২৮০০ অসহায়, হত-দরিদ্র ও বন্যা কবলিত পরিবারের মাঝে বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। 

"মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমরা সংগঠনের" প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দস সালাম (বুলেট) এর অনুপ্রেরণায়, বিদ্যানন্দ ফাউন্ডেশনের  সেচ্ছাসেবক মোঃ হাসিব মিয়ার বিশেষ পরিকল্পনায়, প্রতি উপজেলায়  দুটি করে স্পটে ২০০+২০০=৪০০ পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দেয়া হয়। 

 

এর ধারাবাহিকতায় মঙ্গলবার ১৫ সেপ্টেম্বর দেওয়ানগঞ্জ উপজেলার ২নং সানন্দবাড়ী স্পটের হারুয়াবাড়ী রহমানির মাদ্রাসা মাঠে হারুয়াবাড়ী গ্রামের অসহায়, হতদরিদ্র ও বন্যা কবলিত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। বিতরণ কালে বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিনিধি হাসিবুল ইসলাম (হাসিব) ও তার সেচ্ছাসেবক দল বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। এসময় "মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমরা" সংগঠনের জামালপুর জেলা সহ- সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক ফরিদুল ইসলাম ফরিদ, ডাংধরা ইউনিয়ন শাখার মানবিক সৈনিক ফরহাদ রুবেল, পারভেজ আহমেদ আহমেদ (নয়ন), নোমানুর রহমান (নয়ন) সহ মানবিক যোদ্ধা গণ উপস্থিত ছিলেন। প্রতিটি পরিবারে চাল,ডাল ও আটা-ময়দা বিতরণ করা হয়। 

 

এর আগে বকশীগঞ্জের দুটি স্পটে ৪০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়, বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিনিধি হাসিব সহ তার সেচ্ছাসেবক টিম বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। দুটি স্পটেই "মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমরা" সংগঠনের বকশিগঞ্জ উপজেলার প্রতিনিধি হাসানুর রহমান সার্বিক সহযোগিতা করেন। 

এর আগের দিন দেওয়ানগঞ্জ উপজেলার ১নং স্পটে টিনেরচরে ২০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন হাসিব ও তার সেচ্ছাসেবক টিম। বিতরণ কালে সার্বিক সহযোগিতা করেন মানবিক যোদ্ধা দেওয়ানগঞ্জ প্রতিনিধি সুমাইয়া  রোমানা (রুমু) ও সমাজ সেবক একরামুল হক। একই দিনে ইসলামপুর উপজেলার দুটি স্পটে প্রতিনিধি সিদ্দিকুর রহমান ও তার মানবিক সৈনিক টিমের সহযোগিতায় ৪০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন হাসিব। 

 

"মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমরা" সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ আলী আকবর মুঠোফোনে জানান- "মানবতা ও আদর্শ সমাজ গঠনে  আমরা" সংগঠনের সকল মানবিক সৈনিকদের সহযোগিতায়, গত দুই দিনে ৩টি উপজেলার ১২০০ অসহায় পরিবারের মুখে হাসি ফোটাতে পেরে, "মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমরা" মানবিক সংগঠন আজ গর্বিত। পর্যায়ক্রমে সরিষাবাড়ি, মাদারগঞ্জ, মেলান্দ ও জামালপুর সদর উপজেলায় অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। তিনি আরও বলেন-এতো সুন্দর উদ্যোগ নেয়ার জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশনকে আমাদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর