• বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৬ ১৪২৯

  • || ২৯ জ্বিলকদ ১৪৪৩

দৈনিক জামালপুর

সরকারিভাবে বোরো ধান সংগ্রহ উদ্বোধন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২০ মে ২০২২  

বিভিন্ন স্থানে বৃহস্পতিবার সরকারিভাবে বোরো ধান সংগ্রহ উদ্বোধন করা হয়েছে। সরকারিভাবে প্রতি কেজি ধানের সরকারি মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ টাকা। প্রতিনিধিদের পাঠানো খবর-


 
বাবুগঞ্জ (বরিশাল) : বরিশালের বাবুগঞ্জে খাদ্যগুদামে উদ্বোধনের মধ্য দিয়ে সরকারিভাবে বোরো ধান সংগ্রহ শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা খাদ্য গুদামে ধান সংগ্রহের উদ্বোধন করেন ইউএনও আমীনুল ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃধা মুহাম্মদ আক্তার উজ জামান মিলন, বাবুগঞ্জ থানার ওসি মাহবুবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল আহম্মেদ আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব, খাদ্য কর্মকর্তা রুবিনা পারভীন, খাদ্য পরিদর্শক আবু ইউসুফ আলী প্রমুখ।


 
ইসলামপুর (জামালপুর) : জামালপুরের ইসলামপুরে সকাল সাড়ে ১১টায় উপজেলা সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে খাদ্য গুদামে ধান চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করেন পৌর মেয়র আব্দুল কাদের সেখ। উপস্থিত ছিলেন জেলা খাদ্য কর্মকর্তা শফি আফজালুল আলম, ইউএনও তানভীর হাসান রোমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আখন্দ, উপজেলা কৃষি কর্মকর্তা এ এল এম রেজুয়ান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাহিনা আক্তার, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলম প্রমুখ।


 
কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় সকাল ১১টা ৩০ মিনিটে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়। কেন্দুয়া ইউএনও মাহমুদা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার এ কে এম শাহাজাহান কবির, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. শহীদুলস্নাহ্‌ ও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিরঞ্জন পাল প্রমুখ।

লাখাই (হবিগঞ্জ) : হবিগঞ্জের লাখাইয়ে লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে মৌসুমের ধান ও মিল মালিকের কাছ থেকে চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। উপজেলায় চলতি মৌসুমে ১৫৩৮ মেট্রিক টন ধান ও ২১৭৫ মেট্রিক টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ধান চাল সংগ্রহ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউএনও শরিফ উদ্দীন, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা কামনা রঞ্জন দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, ইউপি চেয়ারম্যান আজাদ হোসেন ফুরুখ, খাদ্য পরিদর্শক হোসেনা আক্তার প্রমুখ।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর