• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

দৈনিক জামালপুর

উল্লাপাড়ায় এ্যাড. মারুফের ২য় মৃত্যু বার্ষিকী পালন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২২  

কমিটি অনুমোদনের দু' মাস যেতে না যেতেই আভ্যন্তরিন কোন্দলে উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগ দু' ভাগে বিভক্ত হয়ে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন আহবায়ক সিরাজগঞ্জ জেলা জজ কোর্টের বিশিষ্ট আইনজীবী এ্যাড. মারুফ বিন হাবিব এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পৃথক পৃথক কর্মসুচিতে পালন করেছে। বুধবার মারুফ বিন হাবিব এর ২য় মৃত্যু বার্ষিকীতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের একটি গ্রুপ দলীয় কার্যালয়ে ও সহ সভাপতি ও পৌর মেয়রের নেতৃত্বে অপর গ্রুপ পৃথক ভাবে তার মৃত্যু বার্ষিকীর কর্মসূচি পালন করে।

 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ফয়সাল কাদের রুমি ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা'র নেতৃত্বে সকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে কোরআনখানি তেলোয়াত, কালোব্যাচ ধারণ করে দলীয় নেতা-কর্মীরা। বেলা ১১টায় মরহুমের কবর জিয়ারত ও বাদ যোহর আ'লীগ কার্যালয়ে দোয়া, মিলাদ মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। ফয়সাল কাদের রুমির সভাপতিত্বে স্মরণ সভায় এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক মরহুমের সহোদর আরিফ বিন হাবিবসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। 

 

অপর দিকে পৌর মেয়র এস এম নজরুল ইসলাম এর উল্লাপাড়াস্থ বাস ভবনের সামনে বেলা ১২ টার দিকে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ মোকলেছুর রহমান ডাবলু ও পৌর মেয়র এস. এম. নজরুল ইসলামের নেতৃত্বে সকালে কবর জিয়ারত, বেলা ১২ দিকে শোক শোভাযাত্রা, দোয়া, মিলাদ মাহফিল, মরহুমের কর্মময় জীবনীর উপর স্মৃতি চারণের মাধ্যমে এ্যাড. মারুফ বিন হাবিবের ২য় মৃত্যু বার্ষিকী পালন করা হয়। উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মহুরুমের চাচা মোকলেছুর রহমান ডাবলুর সভাপতিত্বে স্মৃতি চারণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব জাহেদুল হক, মাহবুব সরোয়ার বকুল, পৌর মেয়র এস. এম নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ হেদায়েত আহমেদ এলানসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ মোকলেছুর রহমান ডাবলু জানান, কমিটি অনুমোদনের দু' মাস পার হলেও দলীয় ফোরামে কোনো সভা ডাকা হয়নি। মারুফ বিন হাবিবের মৃত্যু বার্ষিকী নিয়ে দলীয় ভাবে কোন সিদ্ধান্ত না থাকায় আমরা উপজেলা আওয়ামীলীগের তৃর্ণমুল  নেতা-কর্মীদের নিয়ে মারুফ বিন হাবিবের ২য় মৃত্যু বার্ষিকী পালন করেছি । 

 এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ফয়সাল কাদের রুমি জানান, এক সপ্তাহ আগে  আমরা জেলা কমিটির কাছ থেকে নতুন কমিটির তালিকা পেয়েছি । অচিরেই নতুন কমিটির সভা ডাকা হবে । সময় না পাওয়ায় মারুফ বিন হাবিবের মৃত্যু বার্ষিকীর প্রস্তুতি কমিটি গঠন করা হয়নি। তবে সব সদস্যকেই মৌখিক ভাবে জানানো হয়েছে। ভুলবুঝে কতিপয় নেতা-কর্মী আলাদাভাবে মারুফ বিন হাবিবের ২য় মৃত্যু বার্ষিকী পালন করায় আমরা আন্তরিক ভাবে দুঃখিত। তবে এটা অভ্যন্তরিন কোন নয়, মান অভিমান।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর