• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

দৈনিক জামালপুর
সর্বশেষ:
নৌকা ডুবি দূর্ঘটনায় নিহতদের পরিবারের পাশে ধর্ম প্রতিমন্ত্রী নন্দীগ্রাম থানার ইন্সপেক্টর তদন্ত আশরাফুল সারিয়াকান্দি বদলি তিন সপ্তাহে এলো ১২৬ কোটি ৫৪ লাখ ডলার রেমিট্যান্স দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ আইজিপির ইভিএম নিয়ে ‘ভ্রান্ত’ ধারণা দূর করতে ব্যাপক প্রচারণা চালাবে ইসি প্রধানমন্ত্রীকে নিয়ে তথ্যচিত্র ‘শেখ হাসিনা: আ ট্রু লেজেন্ড’ আসছে ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী জামালপুরে আটটি পরিবারের চলাচলের রাস্তায় ঘর তুলল প্রতিবেশী উল্লাপাড়ার কুমার বিল থেকে কৃষকের ভাসমান লাশ উদ্ধার আর্মি এভিয়েশন গ্রুপে যুক্ত হলো কাসা-সি ২৯৫ ডব্লিউ সামরিক বিমান

টাঙ্গাইল জেলা বিএনপির আহ্বায়ককে ‘অযোগ্য, মিথ্যাবাদী’ বললেন নেতারা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৭ আগস্ট ২০২২  

টাঙ্গাইল জেলা বিএনপির নবগঠিত কমিটির আহ্বায়ক আহমেদ আযম খানকে ‘অযোগ্য, প্রতারক, মিথ্যাবাদী ও অর্থলোভী’ হিসেবে অবহিত করেছেন দলের একাংশের নেতারা। গতকাল শনিবার টাঙ্গাইল প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে অভিযোগ করা হয়, আহমেদ আযম খান বিভিন্ন সময় অপকৌশল ও মিথ্যা তথ্য দিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে (তারেক রহমান) ভুল বুঝিয়ে জেলা বিএনপির চরম ক্ষতি করছেন।

গত শুক্রবার জেলা বিএনপির ৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি কেন্দ্র থেকে ঘোষণা করা হয়। এতে আগের কমিটির আহ্বায়ক আহমেদ আযম খানকে আবারও আহ্বায়ক করা হয়। কিন্তু কমিটিতে আগের কমিটির সদস্যসচিব মাহমুদুল হক ওরফে সানুকে রাখা হয়নি। এ ছাড়া বাদ পড়েছেন দলের জেলা শাখার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক, বিদায়ী কমিটির যুগ্ম আহ্বায়ক অমল ব্যানার্জীসহ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক। তিনি বলেন, শুক্রবার যে কমিটি ঘোষণা করা হয়েছে, এতে আগের কমিটির আহ্বায়ককেই রাখা হয়েছে। আগের কমিটি মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত করা হয়েছে। এতে প্রতীয়মান হয়, আগের কমিটির ব্যর্থতার কারণে কমিটি বিলুপ্ত করা হয়েছে। ব্যর্থতার দায় আহ্বায়ক আহমেদ আযম খানের ওপর বর্তায়। কিন্তু সেটি না করে সদস্যসচিবকে বাদ দিয়ে আহ্বায়ক কমিটি করা হয়েছে। এতে নেতা–কর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, আগের আহ্বায়ক কমিটি গঠনের পর ৫০–এর অধিক কর্মসূচি পালিত হয়েছে। এসব কর্মসূচিতে আহমেদ আযম খান মাত্র পাঁচ–ছয়টিতে উপস্থিত ছিলেন। বাকি কর্মসূচিগুলো সদস্যসচিব মাহমুদুল হকের নেতৃত্বে পরিচালিত হয়। ভবিষ্যতে কেন্দ্র ও স্থানীয় সব কর্মসূচি জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ও সদ্য সাবেক সদস্যসচিব মাহমুদুল হকের নেতৃত্বে পরিচালিত হবে।

সংবাদ সম্মেলনে মাহমুদুল হক, বর্তমান কমিটির যুগ্ম আহ্বায়ক দেওয়ান শফিকুল ইসলাম, সদস্য সাদেকুল আলম, আশরাফ পাহেলী, শফিকুর রহমান, জিয়াউল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন প্রসঙ্গে নবগঠিত কমিটির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামিল শাহীন বলেন, আহ্বায়ক আহমেদ আযম খানের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা। তাঁকে রাজনৈতিকভাবে হেয় করার জন্য সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করা হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ কেন্দ্রীয় সব নেতা জেলা বিএনপি সম্পর্কে অবহিত। বিভিন্ন সময় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশ অমান্য করায় বিগত কমিটির সদস্যসচিবকে নতুন কমিটিতে রাখা হয়নি।

এদিকে বিকেলে জেলা বিএনপির ভিক্টোরিয়া রোডের কার্যালয়ে মাহমুদুল হকের অনুসারীরা তালা লাগিয়ে দিয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর